Home National লোকসভা ভোটের আগে কমতে পারে জ্বালানির দাম ! কত হবে?  

লোকসভা ভোটের আগে কমতে পারে জ্বালানির দাম ! কত হবে?  

by Mahanagar Desk
9 views

মহানগর ডেস্ক: নরেন্দ্র মোদী সরকারের কপালে পড়েছে চিন্তার ভাঁজ খুচরো বাজারে মুদ্রাস্ফীতির হার বৃদ্ধির জেরে।সূত্রের খবরে জানা গিয়েছে, সমস্ত রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা এই পরিস্থিতিতে মূল্যবৃদ্ধি রুখতে বড় সিদ্ধান্ত নিতে চলেছে। তারা পেট্রল ও ডিজেলের দাম লিটারে  ১০ টাকা কমানোর বিষয়ে চিন্তা ভাবনা করছে। জল্পনা ছড়িয়েছে,বিশ্ব বাজারে ক্রমাগত অশোধিত তেলের দাম পড়ে যাওয়ায় নতুন বছরের শুরু থেকেই জ্বালানির দর কমতে পারে।

সূত্রের খবরে জানা গিয়েছে, সম্ভাবনা রয়েছে বছরের প্রথম তিন মাসেই রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির রেকর্ড লাভের। মনে করা হচ্ছে,লাভের অংক ৭৫ হাজার কোটি ছাড়িয়ে যেতে পারে। ফলে তিনটি রাষ্ট্রায়ত্ত কোম্পানি মূল্যবৃদ্ধি থেকে আম জনতাকে স্বস্তি দিতে পেট্রল ও ডিজেলের দাম কমানোর কথা ঘোষণা করতে পারে।  বিশেষজ্ঞদের দাবি অনুযায়ী, জ্বালানির দাম কমলে তা ফেব্রুয়ারিতে বাজেটের পর থেকে কার্যকর হওয়ার সম্ভাবনা বেশি। কারণ, লোকসভা ভোট দুয়ারে কড়া নাড়ছে। জোর কদমে প্রচারে নেমে পড়বে BJP বাজেটের পরই। ফেব্রুয়ারিতে দাম কমলে তা হাতিয়ার করে গেরুয়া শিবির প্রচারের ঝাঁঝ বাড়াতে পারবে।

কতটা কমতে পারে সেই দিকেই নজর রয়েছে গোটা দেশের। জ্বালানির দাম যেভাবে সকলের নাভিশ্বাস তুলেছে তাতে দাম কিছুটা কমলে স্বাস্তি মিলবে। সেই আশাতেই রয়েছে বহু মানুষ। পেট্রোল-ডিজেলের উপরে বহু নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নির্ভর করে। তাই জ্বালানির দাম কমলে সেই সমস্ত জিনিসের দামও কমবে বলে আশা করা হচ্ছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved