Home Kolkata মাসের শুরুতে ফের রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি, বিজেপি ক্ষমতায় এলে দাম হবে ২০০০, আশঙ্কা মমতার 

মাসের শুরুতে ফের রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি, বিজেপি ক্ষমতায় এলে দাম হবে ২০০০, আশঙ্কা মমতার 

by Arpita Mukherjee
Published: Last Updated on 49 views

মহানগর ডেস্কঃ মার্চের পয়লা তারিখের আগেই জঙ্গল মহল সফর শেষ করেছেন মুখ্যমন্ত্রী। গতকাল,অর্থাৎ বৃহস্পতিবার প্রশাসনিক সফরের শেষ দিনে ঝাড়গ্রামে সভা করেন তিনি। সেই মঞ্চ থেকেই রান্নার গ্যাস নিয়ে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন মমতা। আর ঠিক তার পরের দিনেই এক ধাক্কায় কিছুটা দাম বাড়লো রান্নার গ্যাসের। মার্চের পয়লা তারিখেই শুরু হল সাধারণ মানুষের মূল্য বৃদ্ধি জনিত অস্বস্তি। লোকসভা ভোটের আগেই অয়েল মার্কেটিং সংস্থাগুলি ফের একবার বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি করল ৷ জানা যাচ্ছে, কমার্শিয়াল এলপিজি সিলিন্ডার দাম দিল্লিতে ২৫ টাকা ও মুম্বইয়ে ২৬ টাকা পর্যন্ত বৃদ্ধি হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ঝাড়গ্রামের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা প্রকাশ করেছিলেন যে,  বিজেপির ক্ষমতায় এলে রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি পাবে। তাঁর দাবি, বিজেপি যদি কেন্দ্রে ক্ষমতায় ফিরে আসে, সরকার প্রতিটি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বাড়িয়ে ২০০০ টাকা করবে।  মমতা বলেছিলেন, ‘যদি বিজেপি নির্বাচনে জয়ী হয়, তারা রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১৫০০ টাকা বা ২০০০ টাকা করে দিতে পারে৷ তারপর আবার, আমাদের আগুন জ্বালানোর জন্য কাঠ সংগ্রহের পুরনো অনুশীলনে ফিরে যেতে হবে।”  জঙ্গলমহল সফরে সন্দেশখালি মমতা মুখ না খুললেও, বিরোধীদের কোথায় কোথায় বিঁধতে ছাড়েননি তিনি।

মমতা বিজেপিকে নিশানা করে বলেছেন, ‘নির্বাচন এলে দিল্লির বাবুরা আসে।’ নাম না করেই প্রধানমন্ত্রীর বঙ্গ সফরে আসা নিয়ে কটাক্ষের সুর শুনতে পাওয়া যায় মমতার গলায়। তাঁর সংযোজন, “দিল্লির বাবুরা বাংলাকে ভালবাসে না। বাংলার মানুষের ওপর অত্যাচার করেন।”  নাম না করেই বহিরাগত ইস্যুতে ঘা দেন মমতা।   ঝাড়গ্রামের ছেলেমেয়েদের তিরন্দাজি প্রশিক্ষণ নিয়েও এদিন বলতে শোনা যায় তাঁকে। তিনি বলেন,  “এখানে কারা ছেলেমেয়েদের জন্য আর্চারি অ্যাকাডেমি করে দিয়েছি। আমার বিশ্বাস, এখানকার ছেলেমেয়োরা অলিম্পিক্সে যাবে। আমি জানি তিরন্দাজিতে আদিবাসীদের ধারে পাশে কেউ নেই। আমি চাই আপনারা অলিম্পিক্স জিতুন।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved