Home National নভেম্বর থেকেই বদলে গেল রান্নার গ্যাসের দাম 

নভেম্বর থেকেই বদলে গেল রান্নার গ্যাসের দাম 

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: মধ্যবিত্তেরর জন্য দুঃসংবাদ মাসের প্রথম সপ্তাহেই। ফের বাড়ল রান্নার গ্যাসের দাম । সামনে আসল ঠিক কত টাকা দাম বাড়ল সিলিন্ডার পিছু,সেই তথ্য। গোটা নভেম্বর মাসজুড়ে গ্যাস সিলিন্ডার কিনতে হবে এই বর্ধিত দামেই। ফলে আমজনতার মাথায় হাত। তেল কোম্পানিগুলো প্রতিমাসের ১ তারিখ পেট্রল-ডিজেল, সিএনজি,রান্নার গ্যাস সিলিন্ডার সহ নানান জ্বালানির দাম পর্যালোচনা করে। ফলস্বরূপ ১ নভেম্বর‌ও তাই হয়েছে।

আর তাতেই সরকারি তেল কোম্পানিগুলো রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১০৩.৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিল বুধবার মধ্যরাত পড়তেই। যদিও সাধারণ মানুষের হেঁশেলে ততটাও পড়বে না এই মূল্য বৃদ্ধির চাপ! সাধারণ মানুষের ততটাও অসুবিধা হবে না রান্নার গ্যাসের দাম বাড়লে! কি নিশ্চয়ই আপনি বিস্মিত হচ্ছেন এই বিষয়টি জেনে।আসলে দাম বাড়ানো হয়নি ১৪.২ কেজির লাল রঙের গৃহস্থ রান্নার গ্যাস সিলিন্ডারের।১৯ কেজির নীল রঙের বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের এবার দাম বেড়েছে।বুধবার থেকে এর ফলে ১,৯৪৩ টাকা দরে কলকাতায় রান্নার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে।যা ১,৮৩৯.৫০ টাকা ছিল ৩১ অক্টোবর পর্যন্ত।

খরচ বাড়বে অফিস ক্যান্টিন,ফাস্টফুড সেন্টার,হোটেল, স্কুল-কলেজের ক্যান্টিন,রেস্তোরাঁ ইত্যাদির রান্নার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি পাওয়ায়।এদিকে এখনও শেষ হয়নি বাঙালির উৎসবের মরশুম।সামনেই কালীপুজো, ভাইফোঁটা, ছট পুজো, জগদ্ধাত্রী পুজো আছে।ফলে দেদার খাওয়া দাওয়া চলবে বাইরে। তাই সরাসরি বাড়ির হেঁশেলে না পড়লেও ঘুরপথে ভালই প্রভাবিত হবে আমজনতা গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধির এই প্রভাবে। কারণ বিভিন্ন রেস্তোরাঁ, ক্যান্টিন, ফাস্টফুড সেন্টার তাদের খাবারের দাম বাড়াতে পারে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়ায়।ক্রেতাদের এর ফলে খরচা ভালই বাড়বে।

এদিকে বাড়ির গ্যাস সিলিন্ডারের দাম গত মাসের মতোই অপরিবর্তিত আছে রান্নার বাণিজ্যিক সিলিন্ডারের দাম এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিলেও। প্রসঙ্গত, তেল কোম্পানিগুলো ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার পিছু ২০০ টাকা করে দাম কমিয়েছিল গত ৩০ আগস্ট। তারপর থেকে আর কোনও পরিবর্তন হয়নি দামে।সেই ধারা বজায় থাকল নভেম্বর মাসেও।ফলে ৯২৯ টাকায় বিক্রি হচ্ছে কলকাতায় বাড়ির রান্নার গ্যাস সিলিন্ডার।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved