Home National পুজোর ছুটিতে উত্তরাখন্ডে যাচ্ছেন, প্রধানমন্ত্রীর এই পরামর্শগুলি শুনেছেন তো?

পুজোর ছুটিতে উত্তরাখন্ডে যাচ্ছেন, প্রধানমন্ত্রীর এই পরামর্শগুলি শুনেছেন তো?

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার শনিবার উত্তরাখণ্ডের পার্বতী কুন্ড এবং জাগেশ্বর মন্দিরে সফর করেছিলেন। সেখানকার পবিত্র স্থানগুলির প্রাকৃতিক সৌন্দর্য এবং দেব ভূমি দর্শন করবেন তিনি৷ সম্প্রতি এক্স (প্রাক্তন টুইটার) এ একটি পোস্টে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, “যদি কেউ আমাকে জিজ্ঞাসা করে -উত্তরাখণ্ডে কোন জায়গা থাকে আপনি অবশ্যই দেখবেন, আমি বলব অবশ্যই পার্বতী কুন্ড এবং জাগেশ্বর মন্দির। রাজ্যের কুমায়ুন অঞ্চল। যাদের প্রাকৃতিক সৌন্দর্য এবং দেবত্ব আপনাকে মন্ত্রমুগ্ধ করবে। তবে অবশ্যই, উত্তরাখণ্ডে দেখার মতো অনেক সুপরিচিত স্থান রয়েছে এবং আমিও প্রায়ই রাজ্যটি পরিদর্শন করেছি। এর মধ্যে রয়েছে কেদারনাথ এবং বদ্রীনাথের মতো পবিত্র স্থান, যা সবচেয়ে স্মরণীয় অভিজ্ঞতা। কিন্তু, পার্বতী কুন্ড এবং জাগেশ্বর মন্দিরের অনেট বিশেষত্ব রয়েছে।”

পিথোরাগড়ের পার্বতী কুন্ড ভারতের অন্যতম পূজনীয় মন্দির। প্রায় ৫,৩৩৮ ফুট উচ্চতায় হিন্দু তীর্থস্থান প্রতি বছর বিশ্ববাসীদের আকর্ষণ করে। এর মহান আধ্যাত্মিক তাৎপর্য হিসেবে বিশ্বাস করা হয় যে, এটি সেই স্থান যেখানে শিব এবং দেবী পার্বতী ধ্যান করেছিলেন। হাজার হাজার ভক্ত এখানে ঐশ্বরিক দম্পতির আশীর্বাদ নিতে আসেন। এর আগে উত্তরাখণ্ডের ‘দেবভূমি’ সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পিথোরাগড়ের পার্বতী কুণ্ডে প্রার্থনা ও পূজা দেন।

প্রধানমন্ত্রী মোদী তাঁর আবাসে পবিত্র আদি-কৈলাসের কাছে আশীর্বাদ চেয়েছিলেন। সাইটটি বিশ্বব্যাপী তার আধ্যাত্মিক গুরুত্ব এবং অবিকৃত এবং শ্বাসরুদ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনপ্রিয় তীর্থস্থানে প্রার্থনা করে আলমোড়ার জাগেশ্বর ধামেও গিয়েছিলেন।যেটি প্রায় ৬২০০ ফুট উচ্চতায় অবস্থিত দেশের সবচেয়ে পবিত্র এবং জনপ্রিয় পর্যটন স্থানগুলির মধ্যে একটি। জাগেশ্বর ধাম প্রায় ২২৪টি পাথরের মন্দির নিয়ে গঠিত। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ঘটনাস্থল পরিদর্শনে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছিলেন। তার সফরের সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তরাখণ্ডে ৪০০০ কোটিরও বেশি প্রকল্পের উন্মোচন করেন এবং বলেছিলেন যে ভারত সাফল্যের নতুন উচ্চতা অর্জন করছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved