Home National প্রাণ প্রতিষ্ঠার আগে প্রস্তুত রাম মন্দিরের গর্ভগৃহের সোনার দরজা, দেখুন ছবি

প্রাণ প্রতিষ্ঠার আগে প্রস্তুত রাম মন্দিরের গর্ভগৃহের সোনার দরজা, দেখুন ছবি

by Shreya Maji
22 views

 মহানগর ডেস্ক:  সাজো সাজো রব এখন অযোধ্যাতে।  রাম মন্দিরের বহুল প্রত্যাশিত ‘প্রাণ প্রতিষ্টা’র পবিত্র অনুষ্ঠানের দিন যত  এগিয়ে আসছে ততই সামনে আসছে মন্দির সাজানোর একের পর এক ছবি। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।  মন্দিরের দেওয়ালে দেওয়া হচ্ছে শেষ  মুহূর্তে ছোঁয়াগুলি। রামমন্দিরের গর্ভগৃহের সোনার দরজা বসে গিয়েছে। কাজ প্রায় শেষ। সেই ছবি প্রকাশ্যে এসেছে। দেখে নিন রাম মন্দিরের সোনায় মোড়ানো দরজা ঠিক কেমন হতে চলেছে।

রাম মন্দিরে রাম লল্লার প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠানের আগে, মন্দিরে দরজা স্থাপনের কাজ শেষ পর্যায়ে পৌঁছেছে। গর্ভগৃহের সোনার দরজা প্রস্তুত এবং এখানেই  ২২ জানুয়ারী পবিত্র  অনুষ্ঠানের পরে রাম লল্লার মূর্তি স্থাপন করা হবে।  ‘প্রাণ প্রতিষ্ঠা’-এর আগে মন্দির চত্বরে আলো জ্বালানো সহ রাম মন্দিরের একটি অত্যাশ্চর্য দৃশ্য সামনে আনা হয়েছে।এই দরজাগুলির নির্মাণকারী কারিগর ধরম বীর জানান, এ পর্যন্ত ১৬টি দরজা বসানো হয়েছে এবং আরও ৪-৫টি বসানো বাকি। তিনি বলেন, ১৯ জানুয়ারির মধ্যে সব কাজ শেষ হবে। তাঁর কথায়, “ভগবান শ্রী রামের জন্য কাজ করে আমি প্রচুর আনন্দ অনুভব করছি। রামলালার গর্ভগৃহের প্রধান ফটকে আমরা যেভাবে স্বর্ণখচিত দরজা বসিয়েছিলাম, তাতে আমাদের মনে উদ্দীপনা ও আনন্দ ছিল। কথায় প্রকাশ করা খুবই কঠিন কাজ। আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি যে আমি আমার রামলালার জন্য কাজ করছি।”

অযোধ্যার রাম মন্দিরে ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠানের জন্য দেশ জুড়ে হাজার হাজার সাধককে আমন্ত্রণ জানানো হয়েছে এবং আমন্ত্রিতদের মধ্যে রাম মন্দির নির্মাণকারী শ্রমিকদের পরিবারও রয়েছে। আসছেন বিদেশ থেকেও বহু বিশিষ্ট ব্যক্তিতা। ৫৫টি দেশ থেকে ১০০ জন আসছেন রাম মন্দির প্রতিষ্ঠার অনুষ্ঠানে। ইতিমধ্যেই নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে অযোধ্যাকে। ভক্তদের যাতে কোনও রকম কোনও অসুবিধা না হয় সেই কারণে সমস্ত রকমের ব্যবস্থা করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved