Home National গুগল ম্যাপে রাস্তা খুজে যেতে গিয়ে গিয়ে মাঝ নদীতে নামল চারচাকা, তারপর যা হল…

গুগল ম্যাপে রাস্তা খুজে যেতে গিয়ে গিয়ে মাঝ নদীতে নামল চারচাকা, তারপর যা হল…

এমন ঘটনা এটাই প্রথম নয়।

by Shreya Maji
12 views

মহানগর ডেস্ক: রাস্তায় বের হলে হারিয়ে গেলে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে  বর্তমানে গুগল ম্যাপই ভরসা। অনেকেই রাস্তা না চিনলে গুগল ম্যাপের উপরে চোখ বন্ধ করে ভরসা করে। কিন্তু সেই অন্ধ ভরসা যে একেবারে গারি সহ  মাঝ নদীতে ডুবিয়ে দেবে তা স্বপ্নেও ভাবেনি  যুবকরা।   বেশকয়েকজন বন্ধু মিলে চারচাকা করে বেড়িয়েছিলেন ঘুরতে।  কিন্তু মাঝে রাস্তা জানা নেই তাই শরণাপন্ন হয়েছিলেন ম্যাপের উপর। সেই ম্যাপ যে রাস্তা না দেখিয়ে সোজা নদীতে নামিয়ে দেবে তা  ঘুনাক্ষরেও ভাবেনি পর্যটকরা। মাঝ নদীতে গাড়ি চালিতে বরাত জোরে  বেঁচেছে প্রাণ।

শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে  কেরলের কোট্টায়াম জেলায়।  যখন এক মহিলা সহ তিন যুবক  হায়দরাবাদ থেকে আলাপুজ্জার দিকে যাচ্ছিল। তারা যে রাস্তায় ভ্রমণ করছিলেন তা ভারী বৃষ্টির কারণে স্রোত থেকে প্রবাহিত জল দ্বারা আবৃত ছিল।  যেহেতু পর্যটকরা এই অঞ্চলটির সাথে অপরিচিত ছিল তাই তাঁরা  গুগল ম্যাপ ব্যবহার করে বিকল্প রাস্তা খোঁজার চেষ্টা করছিল। সেই রাস্তাই নদীর মধ্যে দিয়ে দেখায়  গুগল ম্যাপ।  গুগল ম্যাপের দেখানো রাস্তা দিয়ে যেতেই সোজা নদীর মধ্যে নেমে যায় গাড়িটি। ব্যপারটি বুঝতে পেরেই যাত্রীরা চিৎকার শুরু করেন। ভাগ্যক্রমে সেখানে টহল দিচ্ছিল পুলিসজ। চিৎকার শুনেই  আশেপাশের পুলিশ টহল ইউনিট এবং স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন। সঙ্গে সঙ্গে উদ্ধারের কারণেই  চারজনই অক্ষত অবস্থায়  বেঁচে ফিরতে  সক্ষম হয়, কিন্তু তাদের গাড়িটি ডুবে যায়।

কাদুথুরুথি থানার এক আধিকারিক বলেন, “গাড়িটি  উদ্ধার করার চেষ্টা চলছে।” কেরালায় এমন ঘটনা এটাই প্রথম নয়। গত বছরের অক্টোবরে, দুই তরুণ ডাক্তার একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান যা তারা গুগল ম্যাপের  নির্দেশনা অনুসরণ করার পরে এবং নদীতে পড়ে যাওয়ার পরে ঘটেছিল। উল্লেখ্য, কেরলে প্রবেশ করেছে বর্ষা। জার জেরেই হচ্ছে বৃষ্টি। এক এক জায়গায় জমে এম্ন অবস্থা কোনটা রাস্তা আর কোনটা নদী বোঝা মুশকিল হয়ে উঠেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved