Home National যাত্রীকে হেনস্থা! ফল ভুগতে হল ক্যাব চালককে

যাত্রীকে হেনস্থা! ফল ভুগতে হল ক্যাব চালককে

গন্তব্যে পৌঁছনোর আগে মাঝপথে যাত্রীকে নামিয়ে দেওয়ার জন্য ক্যাব সংস্থা ওলার থেকে ১ লাখ জরিমানা ধার্য করা হয়েছে।

by Pallabi Sanyal
28 views

মহানগর ডেস্ক : দ্রুত গন্তব্যে পৌঁছনোর জন্য অনেকেই ভরসা করেন ক্যাবের ওপর। বুক করলেই দুয়ারে ক্যাব নিয়ে হাজির হন চালক। এবার ক্যাবে উঠে চরম নাজেহাল হতে হল এক যাত্রীকে। হেনস্থার দায়ে ফলও ভুগতে হল ক্যাব চালককে। যদিও ঘটনাটি হায়দরাবাদের।

অভিযোগ, গন্তব্যের পৌঁছনোর আগেই মাঝপথে যাত্রীকে নামিয়ে দিয়েছিলেন ক্যাব চালক। সমস্যার মুখে পড়েছিলেন যাত্রী। এবার বিষয়টিতে হস্তক্ষেপ করল হায়দরাবাদের ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপুটস রিড্রেসাল কমিশন-৩। গন্তব্যে পৌঁছনোর আগে মাঝপথে যাত্রীকে নামিয়ে দেওয়ার জন্য ক্যাব সংস্থা ওলার থেকে ১ লাখ জরিমানা ধার্য করা হয়েছে। পাশাপাশি কমিশনের তরফে গ্রাহককে পাঁচ হাজার টাকা খরচ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আবিদসের বাসিন্দা জাবেজ স্য়ামুয়েল নামে উক্ত যাত্রী জানিয়েছিলেন, ২০২১ সালে ১৯ অক্টোবর চার ঘণ্টার জন্য় একটি ক্যাব বুক করেছিলেন তিনি। সকাল ১০টা নাগাদা তিনি তাঁর স্ত্রী ও অন্য একজনের সঙ্গে ক্যাবে চড়েন। অভিযোগে ব্যক্তি জানিয়েছিলেন, ক্যাব পরিচ্ছন্ন ছিল না, দুর্গন্ধ বেরোচ্ছিল। তাঁর আরও অভিযোগ, ওলা ক্য়াব চালক এসি চালাতেও অস্বীকার করেন। এরপর ওই ক্যাব ড্রাইভার মাত্র পাঁচ কিলোমিটার যাওয়ার পর মাঝপথে ক্য়াব ছেড়ে দিতে বলেন তাঁদের। তবে, এখানেই শেষ নয়, মাত্র পাঁচ কিলোমিটার গিয়ে ক্য়াব চালক ভাড়া নিয়েছিলেন ৮৬১ টাকা। এই অবস্থায় দাঁড়িয়ে অভিযোগকারী সঙ্গে সঙ্গে বিকল্প ব্য়বস্থা নিতে হয়েছিল। যার ফলে অতিরিক্ত অর্থ ব্য়য়ের হওয়ার পাশাপাশি সময় নষ্টও হয় তাঁর বলে অভিযোগ। ব্যক্তি ওলার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। তবে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয় ওলা সংস্থার তরফে। সংস্থার তরফে পালটা যুক্তি দেওয়া হয়, অভিযোগকারী সমস্ত শর্তাবলী ও চার্জ জেনে তবেই ওলা ক্য়াবে উঠেছিলেন। পালটা সংস্থার তরফে আরও বলা হয়েছে, চালক যে খারাপ ব্য়বহার করেছিলেন তারও প্রমাণ নেই। দুই পক্ষের বক্তব্য শুনে কমিশন হয়দরাবাদের গ্রাহককে ৫ হাজার টাকা খরচ সহ ১ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved