Home National “আমার ব্যাগে বোমা রয়েছে” দিল্লিগামী বিমানে যাত্রীর হুমকির পর যা হল…

“আমার ব্যাগে বোমা রয়েছে” দিল্লিগামী বিমানে যাত্রীর হুমকির পর যা হল…

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক :  দিল্লিগামী বিমানে বোমাতঙ্ক। ১৮৫ জন যাত্রী নিয়ে একটি দিল্লিগামী আকাসা বিমান আজ সকালে মুম্বই বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। একজন যাত্রী দাবি করেছেন যে তার ব্যাগে বোমা রয়েছে। এই কথা জানানোর পরেই বিমানের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

পুনে থেকে দিল্লি আকাসা এয়ারের বিমান রাত ১২.৪২ মিনিটে জরুরি অবতরণ করেছিল যখন বিমানে থাকা এক যাত্রী বলেছিল, “আমার ব্যাগে বোমা আছে”।  এরপর বোম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াডের   একটি দলকে ডাকা হয়েছিল এবং ফ্লাইটে তার ব্যাগ চেক করা হয়েছিল কিন্তু কিছুই পাওয়া যায়নি। ওই যাত্রীকে  গ্রেফতার করেছে বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা। আকাসা এয়ারের একটি অফিসিয়াল বিবৃতি অনুসারে, “আকাসা এয়ারের ফ্লাইট QP 1148, ২১ অক্টোবর ১২.৭ মিনিটে পুনে থেকে দিল্লির উদ্দেশ্যে উড়েছিল। তাতে ১৮৫ জন যাত্রী এবং ৬ জন ক্রু সদস্যকে বহন করেছিল, টেক অফের কিছুক্ষণ পরেই  হুমকি এসেছিল।”

আকাসা এয়ারের বিবৃতিতে বলা হয়েছে “নিরাপত্তা এবং সুরক্ষা পদ্ধতি অনুসারে, বিমানটিকে মুম্বইতে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। ক্যাপ্টেন সমস্ত প্রয়োজনীয় জরুরী প্রক্রিয়া অনুসরণ করেন এবং ১২.৪২ মিনিটে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেন।”  একজন পুলিশ কর্মকর্তার মতে, “সিআইএসএফ অফিসার মুম্বাই পুলিশ কন্ট্রোলকে প্রায় ২.৩০ নাগাদ ঘটনাটি সম্পর্কে অবহিত করেন যার পরে সেই ফ্লাইটের যাত্রীর লাগেজ তল্লাশি করা হয়। সেখানে বিডিডিএস টিমের পাশাপাশি পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। কিন্তু তদন্তে পুলিশ সেখানে কোনো সন্দেহজনক বস্তু পায়নি।” ওই কর্মকর্তা আরও জানান, ওই ফ্লাইটে তার সঙ্গে যাত্রীর এক আত্মীয়ও ভ্রমণ করছিলেন। তিনি পুলিশকে বলেছেন যে তিনি বুকে ব্যথার ওষুধ খেয়েছিলেন এবং যে কোনও বিষয়ে বকবক করছেন। পুঙ্খানুপুঙ্খ তদন্তের পরে, ফ্লাইটটি সকাল ৬ টার দিকে মুম্বই বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়।” মুম্বই পুলিশ বিষয়টি নিয়ে আরও তদন্ত করছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved