Home National ‘হিমন্ত সবচেয়ে দুর্নীতিগ্রস্ত, অমিত শাহ তাঁকে নিয়ন্ত্রণ করেন” অসমের ঘটনা নিয়ে বিস্ফোরক রাগা

‘হিমন্ত সবচেয়ে দুর্নীতিগ্রস্ত, অমিত শাহ তাঁকে নিয়ন্ত্রণ করেন” অসমের ঘটনা নিয়ে বিস্ফোরক রাগা

by Shreya Maji
26 views

মহানগর ডেস্ক:  ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় অমসের গুয়াহাটিতে। পরিস্থিতি এতটাই জটিল হয়ে যায় যে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মঙ্গলবার অসমের ডিজিপিকে রাহুল গান্ধীর বিরুদ্ধে  মামলা নথিভুক্ত করার নির্দেশ  দেয়। যা নিয়ে রাজনৈতিক মহলের অন্দরে জোর চর্চা শুরু হয়েছে। চলছে একে অপরের দিকে কাদাছোঁড়াছুড়ি। এই ঘটনা নিয়েই এবার বিস্ফোরক মন্তব্য করলেন রাহুল গান্ধী। ঘটনাতে টানলেন অমিত শাহের নাম।

অসমের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীকে নিশানা করে রাহুল গান্ধী তোপ দেগে বলেছেন, ‘হিমন্ত শর্মা সবচেয়ে দুর্নীতিগ্রস্ত, অমিত শাহ তাকে নিয়ন্ত্রণ করেন।”  রাগা অসমের বারপেটাতে তাঁর ‘ভারত জোড় ন্যায় যাত্রা’ চলাকালীন বলেছেন, “তিনি দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী। মিডিয়া আপনাকে যা কিছু বলেছে যেটা অসমের মুখ্যমন্ত্রী তাদের কাছে  জানিয়েছেন।” এর পরেই তিনি বিস্ফোরক অভিযোগ করে বলেছেন, “অসমের মুখ্যমন্ত্রীর নিয়ন্ত্রণ অমিত শাহের হাতে। তিনি (হিমন্ত বিশ্ব শর্মা) অমিত শাহের বিরুদ্ধে কিছু বলার সাহস করলে তাকে দল থেকে বের করে দেওয়া হবে।”

জানিয়ে রাখা   কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে  অসমে ভারত জোড়া ন্যায় যাত্রা চলাকালীন রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সম্বোধন করা একটি চিঠি লিখেছেন। যেখানে খাড়গে গত কয়েকদিন ধরে অভিযোগ  ওঠা  গুরুতর নিরাপত্তা ত্রুটির বিশদ বিবরণ দিয়েছেন। খড়গের চিঠিতে বেশ কয়েকটি “হামলা”র উল্লেখ করা হয়েছে। তিনি বলেছেন, “আসাম পুলিশ পরিকল্পিতভাবে পাশে দাঁড়িয়েছে অথবা বিজেপি কর্মীদের রাহুল গান্ধীর দলের  কাছাকাছি আসতে দিয়েছে, তার নিরাপত্তা কর্ডন ভঙ্গ করেছে, এবং তার এবং তার দলের   নিরাপত্তাকে বিপন্ন করেছে।”

রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস কর্মীরা মঙ্গলবার গুয়াহাটিতে পুলিশ কর্মীদের  সঙ্গে সংঘর্ষের পরে গান্ধী এবং অন্যান্য কংগ্রেস নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার  পরেই রাগা অভিযোগ আনলেন। এফআইআর তাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, বেআইনি সমাবেশ এবং শান্তি ভঙ্গের অভিযোগ  আনা হয়েছে।  অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই ঘটনার নিন্দা করেছেন, কংগ্রেস কর্মীদের কর্মকাণ্ডকে “নকশাল কৌশল” হিসাবে উল্লেখ করেছেন যা তিনি “অসমীয়া সংস্কৃতির জন্য বিজাতীয়” বলে দাবি করেছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved