Home National রাম মন্দির দর্শনের পর্যটকদের জন্যে চালু হল ‘Holy Ayodhya’-অ্যাপ

রাম মন্দির দর্শনের পর্যটকদের জন্যে চালু হল ‘Holy Ayodhya’-অ্যাপ

রাম মন্দির দর্শনের পর্যটকদের জন্যে চালু হল 'Holy Ayodhya’-অ্যাপ

by Mahanagar Desk
29 views

মহানগর ডেস্ক: আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন নিয়ে সারা দেশ জুড়েই চলছে তীব্র উন্মাদনা। ইতিমধ্যেই অনেকেই অযোধ্যায় পৌঁছে গিয়েছেন। ২২ জানুয়ারি দেশ-বিদেশের বহু অতিথি সেখানে সমাগম হতে চলেছেন। এরই মধ্যে অযোধ্যা প্রশাসন ‘Holy Ayodhya’ নামে একটি নতুন অ্যাপ চালু করল।

যা রামমন্দির পরিদর্শনে আসা পর্যটকদের জন্য উৎসর্গ করা হচ্ছে। অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ (ADA) দ্বারা নির্মিত ‘Holy Ayodhya’, পর্যটকদের জন্যে অযোধ্যায় সাশ্রয়ী মূল্যের হোমস্টে বুক করতে সাহায্য করবে। তবে অ্যাপটি বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ এবং ‘Holy Ayodhya’ অ্যাপে হোটেল তালিকাগুলি একচেটিয়াভাবে অযোধ্যার জন্য। হোটেলের রুমের ভাড়া গড়ে ১০০০ টাকা থেকে শুরু। রামমন্দির পরিদর্শনে আসা সাধারণ পর্যটকদের যাতে কোনও অসুবিধা না হয়, তাই ‘Holy Ayodhya’ অ্যাপ চালু করা হয়েছে। কিন্তু, ‘Holy Ayodhya’ অ্যাপটিতে বেশিরভাগ হোমস্টের তালিকা রয়েছে। বাণিজ্যিক সম্পত্তির জন্য ওপেন করা হয়নি। প্রশাসন উল্লেখ করেছে যে, অযোধ্যা শহরের ৫০০টি বিল্ডিং হোমস্টে গুলির অধীনে নিবন্ধিত ২২০০টি ঘরে থাকতে পারবেন পর্যটকরা।

এই হোমস্টেগুলিতে একটি রুম বুক করার জন্য, পর্যটককে একটি বৈধ ফোন নম্বর প্রদান করতে হবে এবং অগ্রিম অর্থ প্রদান করে বুকিং নিশ্চিত করতে হবে। চেক-ইন সময়ের ২৪ ঘন্টা আগে বুকিং বাতিল করলে সম্পূর্ণ অর্থ ফেরত প্রদান করা হবে। এরই মধ্যে প্রায় আট হাজার আমন্ত্রিত দর্শনার্থীকে স্বাগত জানাতে রোডম্যাপ তৈরি করা হচ্ছে। ২২ জানুয়ারি অনুষ্ঠিত বিভিন্ন অনুষ্ঠানের জন্য এবং ভিভিআইপিদের চলাচলের সময় নির্বিঘ্নে ট্রাফিক ব্যবস্থা বজায় রাখা হবে।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved