Home National ‘বাজপেয়ীজির বক্তৃতা ভুলে গেছি’:, হামাস নিয়ে বিজেপিকে পাল্টা জবাব দিল কংগ্রেস

‘বাজপেয়ীজির বক্তৃতা ভুলে গেছি’:, হামাস নিয়ে বিজেপিকে পাল্টা জবাব দিল কংগ্রেস

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: মঙ্গলবার লোকসভায় কংগ্রেসের উপনেতা গৌরব গগৈ বলেছেন, হামাস নিয়ে কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) রেজিউলেশন নিয়ে দলের মধ্যে কোনও মতভেদ নেই। অন্যদিকে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তার রেজোলিউশনে ইসরায়েলের উপর হামলার কথা উল্লেখ না করে হামাস এবং ফিলিস্তিনকে সমর্থন করার অভিযোগে গ্র্যান্ড ওল্ড পার্টিকে আক্রমণ করছে। শুধু তাই নয়, এদিন তদুপরি, কংগ্রেস, বিজেপিকে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ির ফিলিস্তিনি জনগণের পক্ষে থাকার কথাও মনে করিয়ে দেয়। গগৈ আরও বলেন, বিজেপি ভোটের টিকিট বণ্টন নিয়ে দলের মধ্যে ফাটল তৈরি হচ্ছে, আর সেখান থেকে মানুষের মনোযোগ সরানোর চেষ্টা করছে বিজেপি।

এই বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে, গগৈ বলেন, “এটা দুর্ভাগ্যজনক যে বিজেপি কংগ্রেস ওয়ার্কিং কমিটি (সিডব্লিউসি) রেজোলিউশনের সঙ্গে রাজনীতি করছে। আমরা সবাই চাই যে ভারতীয়রা ইজরায়েল ও গাজায় নিরাপদে থাকুক এবং তারা যেন নিরাপদে বাড়ি ফিরে যায়। এটা দুঃখজনক যে মানুষ কংগ্রেসের প্রস্তাব নিয়ে রাজনীতি করছে।ইজরায়েলে হোক বা গাজায়, আমরা চাই ভারতীয় নাগরিকরা নিরাপদ থাকুক। আমি (বিজেপি নেতা) কৈলাশ বিজয়বর্গীয়জিকে বলতে চাই যে তিনি বাজপেয়ীর বক্তৃতা মনে রাখবেন এবং তিনি যা বলেছিলেন তা বিশ্লেষণ করুন। ভারত জোড়ো যাত্রার সাফল্যের পরে, বিজেপি কেবল কংগ্রেসের কথা বলছে। কিন্তু তাঁরা নিজের ইতিহাসের পাশাপাশি বাজপেয়ীর বক্তৃতা ভুলে গেছে।”

কংগ্রেস পার্টি বলেছে, “অবশেষে, CWC মধ্যপ্রাচ্যে যে যুদ্ধ শুরু হয়েছে সেখানে গত দুই দিনে এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে সে সম্পর্কে হতাশ। সিডব্লিউসি ফিলিস্তিনি জনগণের ভূমি, স্ব-শাসন এবং মর্যাদা ও সম্মানের সঙ্গে বসবাসের অধিকারের জন্য তার দীর্ঘস্থায়ী সমর্থন পুনর্ব্যক্ত করে। আবশ্যিক সমস্যাগুলি যা বর্তমান সংঘাতের জন্ম দিয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved