Home Bengal ‘শরীরের শেষ রক্তবিন্দু পর্যন্তও দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে দেব না’: মুখ্যমন্ত্রী

‘শরীরের শেষ রক্তবিন্দু পর্যন্তও দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে দেব না’: মুখ্যমন্ত্রী

'শরীরের শেষ রক্তবিন্দু পর্যন্তও দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে দেব না': মমতা

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক: দক্ষিণেশ্বরের স্কাইওয়াক নিয়ে রাজ্য-কেন্দ্রে এক্কেবারে ধুন্ধুমার অবস্থা। মাস কয়েক আগেই দক্ষিণেশ্বরের মেট্রো চলাচল মসৃণ করতে ৯০ মিটার জমি চেয়েছিল রেল। কিন্তু সেই জমি দিতে গেলে স্কাইওয়াক ভাঙতে হবে বলে দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষ রক্তবিন্দু পর্যন্ত এই স্কাইওয়াক তিনি ভাঙতে দেবেন না বলে স্পষ্টই হুঙ্কার মুখ্যমন্ত্রীর।

মঙ্গলবার নবান্ন থেকে একটি সাংবাদিক বৈঠকে করে মুখ্যমন্ত্রী জানান, রেলের ঔদ্ধত্য দেখে তিনি অবাক, তারা হাত দিচ্ছে কোথায়? হাত দিচ্ছে দক্ষিণেশ্বরে! ক’দিন বাদে বলবে কালীঘাটটা তাঁদের চাই!  এগুলো তিনি মানতে বাধ্য নন। যদি ওদের কোনও রকম জট হয় তাহলে মুখ্যমন্ত্রীর সঙ্গে বসার অনুরোধ দিদির। রুট বদলাতে তিনি সাহায্য করবেন বলে আশ্বাস। দীর্ঘ দিন রেল মন্ত্রক সামলেছেন। কোনও সমস্যা হলে সমাধান করবেন। দিল্লির মেট্রোর সমস্যা তিনি দূর করেছিলেন। এখনো করবেন, শুধু ম্যাপ নিয়ে বসলে হবে না। সরেজমিনে সার্ভে করতে হবে। তার পর সিদ্ধান্ত নিতে হবে বলে হুঙ্কার মমতা বন্দ্যোপাধ্যায়ের। রেলমন্ত্রী থাকাকালীন সারা ভারতবর্ষে এই ধরনেরই সমস্যা হয়েছিল, কিন্তু সবটা সরেজমিনে সার্ভে করার পর ঠিক হয়ে যায়। ফলে সমস্যার সমাধান করতে চাইলে তিনি সহযোগিতা করবেন।

কিন্তু দীর্ঘ দিনের দক্ষিণেশ্বরের স্কাইওয়াক, তা ভাঙতে দেবেন না। পুলিশের হৃদয়ের মণিকোঠায় আলিপুর বডিগার্ড লাইন্স, সেটাও ভাঙতে দেবেন না।এদিন দক্ষিণেশ্বরের স্কাইওয়াক প্রসঙ্গে মমতা  ধর্মের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘‘আমাকে এরা বলে আমি দুর্গাপুজো করতে দিই না। সরস্বতী পুজো করতে দিই না। অথচ আমার বাংলায় দুর্গাপুজো ‘ওয়ার্ল্ড হেরিটেজ’-এর তকমা পেয়েছে। কেন্দ্রীয় সরকারকে বাংলার ঐতিহ্যের কথা ভাবতে হবে। রামকৃষ্ণের কথা মনে করতে হবে। ভবতারিণী মায়ের কথা মনে করতে হবে। দক্ষিণেশ্বর বেলুড়ের কোটি কোটি ভক্ত আছে। তাদের কথা মনে করতে হবে। কালীঘাটেও স্কাইওয়াক তৈরি করছি। ওখানকার হকারদের  বসার ব্যবস্থা অন্যত্র করে দিয়েছি। এখন ওখানে স্কাইওয়াকের কাজ চলছে।”

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved