Home National মাত্র ১০ বছরে পেতে পারেন ১৬ লাখ টাকা! পোস্ট অফিসের এই স্কিমেই ঘরে বসে হয়ে যাবেন রাজা

মাত্র ১০ বছরে পেতে পারেন ১৬ লাখ টাকা! পোস্ট অফিসের এই স্কিমেই ঘরে বসে হয়ে যাবেন রাজা

by Shreya Maji
6 views

মহানগর ডেস্ক: আপনি কি পোস্ট অফিসের এমন কোনো প্রকল্পের সন্ধান করছেন যেখানে দ্রুত গতিতে বৃদ্ধি পাবে আপনার অর্থ ? তাহলে এই স্কিমটি আপনাকে সাহায্য করতে পারে। মাত্র দশ বছরে ১৬ লাখ টাকা পেতে পারেন পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট প্ল্যানে যুক্ত হলে। পাশাপাশি,একাধিক সুবিধা দিচ্ছে পোস্ট অফিস এই প্রকল্পে যুক্ত হলে। লাখ টাকার মালিক হয়ে যাবেন মাত্র এক দশকের মধ্যে।

জেনে নিন বিস্তারিত:

এই প্রকল্পতে যোগদান করা সম্ভব খুবই স্বল্প মূল্যে। আপনি পোস্ট অফিস রিকারিং ডিপোজিট স্কিম শুরু করতে পারেন মাত্র ১০০ টাকা দিয়ে।আপনার উপার্জনকে সর্বাধিক করতে সাহায্য করতে পারে এই প্রকল্পটি।আপনার ব্যয় হ্রাস করার সঙ্গে সঙ্গে  এই প্রকল্পের প্রধান সুবিধা হল যে,যারা এতে যুক্ত হবে তারা তাদের টাকা তুলতে পারবে যেকোনো সময়ে। কিন্তু দশ বছর সময় লাগবে প্রকল্পটি ম্যাচিউরিটি পেতে। সুদের হার বেশ ভাল এই পর্যায়ক্রমিক পরিকল্পনায়।পোস্ট অফিস এই প্রকল্পে সুদ দেবে বাৎসরিক ৫.৮ শতাংশ হারে।

তবে আপনাকে প্রতি মাসে ১০,০০০ টাকা জমা করতে হবে ১৬ লাখ টাকা পেতে হলে। আপনি যদি এক দশক ধরে প্রতি মাসে ১০,০০০ টাকা রাখেন, আপনার কাছে ১২ লাখ টাকা হবে। এর  সঙ্গে প্রকল্পটির মেয়াদপূর্তিতে মোট ১৬,২৬,৪৭৬ টাকা হবে ৫.৮ শতাংশের বার্ষিক সুদের হারে। তবে লাভের হার অনেক কম হবে আপনি যদি ৫-বছরের আগে টাকা তুলতে চান সেক্ষেত্রে।

এই প্রকল্পের ক্ষেত্রেএকটি বিশেষ সুবিধার দিক হল, চার মাস ইএমআই পরিশোধ না করলে আপনার অ্যাকাউন্টটি বন্ধ হয়ে যাবে। কিছু মূল্য জরিমানা হিসেবে নেওয়া হবে পুনরায় শুরু করতে হলে। এরপর থেকে আপনাকে আরও কাগজপত্র সরবরাহ করতে হবে বিনিয়োগ করার আগে, যেগুলি সম্পর্কে বলে দেওয়া হবে পোস্ট আফিস থেকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved