Home Bengal শিয়ালদহগামী ট্রেনে সোনা পাচারের পরিকল্পনা, উদ্ধার ১৩টি বিস্কুট-১টি ইট

শিয়ালদহগামী ট্রেনে সোনা পাচারের পরিকল্পনা, উদ্ধার ১৩টি বিস্কুট-১টি ইট

দুই মহিলা-সহ তিন জনকে আটক করে স্থানীয় পুলিশের হাতে হস্তান্তর করেছে বিএসএফ।

by Mahanagar Desk
182 views

মহানগর ডেস্কঃ পাচার হতে চলেছিল বিপুল পরিমাণে সোনা, সেই সোনা উদ্ধার করা হলো শিয়ালদহগামী লোকাল ট্রেনে। গোপন সূত্র মারফত খবর পেয়ে শিয়ালদহগামী লোকাল ট্রেনে বিএসএফ হানা দেয়। তারপর ওই বিপুল পরিমাণ সোনা পাচারের যে চেষ্টা করা হচ্ছিল, সেই পরিকল্পনা ভেস্তে দিল বিএসএফ। দুই মহিলা-সহ তিন জনকে আটক করে স্থানীয় পুলিশের হাতে হস্তান্তর করেছে বিএসএফ। যেই পরিমাণ সোনা উদ্বার হয়েছে, তার বাজারমূল্য এক কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৭৫৫ টাকা।

ঘটনাটি ঘটেছে নদিয়ার মাজদিয়ার কাছে। ওই ট্রেন থেকে প্রায় ২কেজি সোনা উদ্ধার করেছে বিএসএফ। বিএসএফ সূত্রে জানা গেছে, অভিযুক্ত দের নাম- মিঠু বিশ্বাস, পদ্ম মণ্ডল এবং বিশু মণ্ডল। নদিয়ার অঞ্চলের বাসিন্দা। যেই ব্যক্তিকে সোনা পাচার করা হচ্ছিল, সেই ব্যক্তির খোঁজ চালাচ্ছেন বিএসএফ এর দল। গোপন সূত্রে খবর ছিল, শিয়ালদহগামী লোকাল ট্রেনে অধিক পরিমাণে সোনা পাচারের কাজ চলছে। সীমান্তরক্ষী বাহিনীর গোয়েন্দা বিভাগের কাছে, গোপন সূত্রে এই খবর গিয়ে পৌঁছয়। সেইমতো খবর পাওয়া মাত্র বিএসএফের দল শিয়ালদহগামী ট্রেনে সওয়ার হন, সেই ট্রেনে দুই মহিলার যাত্রীর ওপর সন্দেহ হয় তাঁদের। সেইমতো নজরদারি চালাতে থাকেন। চোখে চোখে রেখেছিলেন কিন্তু ওই দুই মহিলাকে টের পেতে দেননি তাঁরা, যেই ট্রেন নদিয়া সীমানার কাছাকাছি, এমন সময় মাজদিয়ায় জিনিসে বোঝকা হাত বদল হতে দেখে, ওই সন্দেহজনক মহিলাদের ব্যাগের জিনিসপত্র দেখতে চান, তারপর তল্লাশি শুরু করেন বিএসএফ। বিএসএফ তল্লাশি চালিয়ে ২টো প্যাকেট উদ্ধার করেছে, যাতে ১৩টি সোনার বিস্কুট, ১টি সোনার ইট উদ্ধার করেছে। এই পাচারের কাজে যুক্ত থাকার অপরাধে, বিএসএফ দুই মহিলা-সহ তিন জনকে গ্রেফতার করেছে । তারপর অভিযুক্তদের পরবর্তী শাস্তির জন্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ সূত্রে খবর, ‘মঙ্গলবার শিয়ালদহগামী লোকাল ট্রেনে বিপুল পরিমাণে সোনা পাচারের প্ল্যান ছিল। বিএসএফের একটি দল ওই ট্রেনে দুই সন্দেহভাজন মহিলাদের ওপর নজর চালাচ্চিলেন। সূত্রের দেওয়া ছবি মিলিয়ে নজরদারি চালাতে থাকেন তাঁরা। যখন দুই সন্দেহজনক মহিলা ময়ূরহাট হল্ট স্টেশনে নামতে যাবেন। এমন সময়ে এক ব্যক্তিকে দেখা গেল ১.৯২৯ কেজি সোনা হস্তান্তর করতে। সেই সময়ে বিএসএফ তাঁদের হাতেনাতে ধরে ফেলেন । তারপর উদ্ধার হয় প্যাকেটে সোনার বিস্কুট এবং সোনার ইট। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজারমূল্য এক কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৭৫৫ টাকা।’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved