Home National বারাণসীতে আজ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী

বারাণসীতে আজ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী

by Shreya Maji
3 views

নয়াদিল্লি: লোকসভা ভোটের আগে দেশজুড়ে একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন। বারাণসী প্রধানমন্ত্রী মোদীর লোকসভা কেন্দ্র। সেখানের জন্য কিছু করবেন এটাই স্বাভাবিক। সেই মতই শনিবার বারাণসীতে একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী তাঁর সংসদীয় এলাকায়  মহিলা সমর্থকদের সমাবেশে ভাষণ দেবেন এবং সংসদে পাস হওয়া নারী সংরক্ষণ বিল নিয়ে কথা বলবেন।

আজ শনিবার প্রধানমন্ত্রী মোদি শহরের ১৬টি নবনির্মিত অটল আবাসিক স্কুলেরও উদ্বোধন করবেন। তিনি দুপুর .১.৩০ নাগাদ  বিমানে করে পৌঁছাবেন। প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে মন্তব্য করে, বারাণসীর কমিশনার কৌশল রাজ শর্মা শুক্রবার সংবাদ মাধ্যমকে বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গঞ্জারিতে ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর তিনি সম্পুরানন্দ সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে ৫,০০০ নারীর সমাবেশে ভাষণ দেবেন। নারী শক্তি বন্দন অধিনিয়াম ২০২৩ নিয়ে বক্তব্য রাখবেন। ” প্রধানমন্ত্রী তারপর রুদ্রাক্ষ কেন্দ্রে পৌঁছাবেন যেখানে তিনি ১৬টি নবনির্মিত অটল আবাসিক স্কুলের উদ্বোধন করবেন, শর্মা বলেছেন। প্রধানমন্ত্রী তারপর রুদ্রাক্ষ কেন্দ্রে পৌঁছাবেন যেখানে তিনি ১৬টি নবনির্মিত অটল আবাসিক স্কুলের উদ্বোধন করবেন।

বিসিসিআই সভাপতি রজার বিনি, সহ-সভাপতি রাজীব শুক্লা এবং সেক্রেটারি জয় শাহ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। কানপুর এবং লখনউয়ের পর এটি হবে উত্তরপ্রদেশের তৃতীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

বারাণসীর আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সম্পর্কে জেনে নিন…

  • বারাণসীর আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি হবে  ১২১ কোটি টাকার জমিতে।
  • ক্রিকেট স্টেডিয়াম নির্মাণে আনুমানিক ৩৩০ কোটি টাকা ব্যয় করা হবে।
  • স্টেডিয়ামটিতে একসঙ্গে প্রায় ৩০,০০০ লোকের থাকার ব্যবস্থা করা হবে।
  • ছাদের কভারগুলো হবে ক্রিসেন্ট আকৃতির, ফ্লাডলাইটের আকৃতির ত্রিশূল, বেল পাতার মতো প্যাটার্ন এবং ‘ডমরু’ আকৃতির একটি কাঠামো দিয়ে।
  • বারাণসীর আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নকশায় “কাশীর সারমর্ম” চিত্রিত করা হবে।
  • স্টেডিয়ামের দর্শকদের গ্যালারি বারাণসীর ঘাটের ধাপের মতো হবে।
  • রাজাতালাব এলাকায় রিং রোডের কাছে অবস্থিত, এটি সম্ভবত  ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved