Home National বুধে মন্দির উদ্বোধন, দু’দিনের কাতার সফরে প্রধানমন্ত্রী মোদী 

বুধে মন্দির উদ্বোধন, দু’দিনের কাতার সফরে প্রধানমন্ত্রী মোদী 

by Mahanagar Desk
16 views

মহানগর ডেস্ক:   ইসরায়েলে তথ্য পাচারের অভিযোগ, কাতার জেল থেকে সদ্য মুক্তি  পেয়েছেন ভারতের প্রাক্তন ৮ জন  প্রাক্তন নৌ সেনা। সেই ঘটনার পরে এবার কাতার সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মূলত, দু-দিনের সৌদি সফর শেষ করে বুধবার দোহা ঢুকছেন প্রধানমন্ত্রী। দীর্ঘ প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মোদী। এবার তিনি সৌদি আরবের বিএপিএস মন্দির উদ্বোধন করবেন।

বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আজ, মঙ্গলবারই আবু ধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী। BAPS মন্দিরই সৌদি আরবের প্রথম হিন্দু মন্দির হবে। দু-দিনের এই সফরে মন্দির উদ্বোধনের পাশাপাশি সৌদি প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নিহান ছাড়া ও আল-থানি-সহ অন্যান্য আধিকারিকের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী। প্রধান মন্ত্রীর দফতর  সূত্রে খবর, ১৪  ফেব্রুয়ারি, বুধবার সৌদির প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে আজ, মঙ্গলবার সন্ধ্যাতেই আবু ধাবির জায়জ স্পোর্টস সিটি স্টেডিয়ামে প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠান ‘আহলান মোদী’ অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন প্রায় ৫০ হাজারের বেশি ভারতীয় বংশোদ্ভূত। তাঁদের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তবে, খারাপ আবহাওয়ার জন্যই দর্শকের সংখ্যা ৮০ হাজার থেকে অনেকটা কমে গিয়েছে বলে জানিয়েছেন সম্প্রদায়ের প্রধান সঞ্জীব পুরুষোত্থামান। প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠানে আসার জন্য সকলের ৫০০ বাস নামানো হয়েছে এবং বিনামূল্যে যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। মূলত, শক্তি, ডিজিটাল পরিকাঠামো, বন্দর, রেলওয়ের মতো বিভিন্ন ক্ষেত্রের বিষয়ে দুই দেশের মধ্যে কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হতে পারে। এরপর বুধবার সৌদি প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যৌথভাবে BAPS মন্দিরের উদ্বোধন করবেন। তারপরই তিনি দোহার উদ্দেশে রওনা দেবেন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved