Home National ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতের

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতের

ইরানের পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী।

by Shreya Maji
59 views

মহানগর ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনায়  মৃত্যু হয়েছে  ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম। আকস্মিক এই দুর্ঘটনাতে শোকপ্রকাশ করেই আগেই ইরানের পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী।  এবার  রাইসির প্রতি শ্রদ্ধার চিহ্ন হিসাবে মঙ্গলবার ভারতজুড়ে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে বলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ঘোষণা করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে ভারতের  জাতীয় পতাকা সমস্ত জায়গায়  অর্ধনমিত থাকবে  এবং রাষ্ট্রীয় শোকের সময় কোনও আনুষ্ঠানিক বিনোদন থাকবে না। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের একটি কুয়াশাচ্ছন্ন, পার্বত্য অঞ্চলে তাদের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কয়েক ঘণ্টা পর সোমবার ইরানের প্রেসিডেন্ট, দেশটির  বিদেশমন্ত্রী এবং অন্যান্য কয়েকজন কর্মকর্তাকে মৃত অবস্থায় পাওয়া  গিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসি এবং দেশটির  বিদেশমন্ত্রী হোসেইন অমিত-আব্দুল্লাহিয়ান হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গিয়েছেন।  মুখপাত্র বলেছেন, “প্রয়াত বিশিষ্ট ব্যক্তিদের সম্মানের চিহ্ন হিসাবে, ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছে যে ২১ মে (মঙ্গলবার) সারা ভারতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে।”
রাইসির (Ebrahim Raisi) মৃত্যুতে শোকপ্রকাশ করে এক্সে  নরেন্দ্র মোদী লিখেছেন, ” রাইসির মর্মান্তিক মৃত্যুতে তিনি “গভীরভাবে দুঃখিত এবং মর্মাহত”  দুঃখের এই সময়ে ভারত ইরানের  সঙ্গে রয়েছে।  ভারত-ইরান দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার জন্য তার অবদান সর্বদা স্মরণ করা হবে। তার পরিবার এবং ইরানের জনগণের প্রতি আমার আন্তরিক সমবেদনা।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved