Home National শেষ মুহূর্তে প্রস্তুতি জোরদার! গাধা, গরুর গাড়ি চেপে মনোনয়নপত্র জমা দিতে আসছেন সব প্রার্থীরা

শেষ মুহূর্তে প্রস্তুতি জোরদার! গাধা, গরুর গাড়ি চেপে মনোনয়নপত্র জমা দিতে আসছেন সব প্রার্থীরা

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, মধ্যপ্রদেশ: আগামী মাসের শুরুতেই মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন। মনোনয়ন দাখিলের আর মাত্র কয়েকদিন বাকি। প্রক্রিয়া শেষ করার জন্যে প্রার্থীরা সবাই তাড়াহুড়োতে রয়েছেন।

তবে কিছু প্রার্থী মনোনয়ন কেন্দ্রে পৌঁছনোর জন্য অপ্রচলিত পরিবহনেরও পথ বেছে নিয়েছেন। এমনই একটি দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ব্যপক ভাইরাল হল। যেখানে দেখা যাচ্ছে, এমপির বুরহানপুর আসনের স্বতন্ত্র প্রার্থী প্রিয়ঙ্ক ঠাকুর তার মনোনয়ন ফরম জমা দিতে গাধায় চড়ে নির্বাচনী অফিসে পৌঁছেছেন। আর গাধার পিঠে চড়ার কারণ ব্যাখ্যা করে ঠাকুর বলেন, “সব রাজনৈতিক দল স্বজনপ্রীতির শিকার এবং জনগণকে গাধায় পরিণত করছে (মানুষকে বোকা বানিয়েছে)। তাই আমি গাধার পিঠে চড়ে মনোনয়ন দাখিলের সিদ্ধান্ত নিয়েছি।” কংগ্রেস প্রার্থী ঠাকুর সুরেন্দ্র সিং শের ভাইয়া একই ভাবে বুরহানপুর বিধানসভা আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন। তিনি তার কয়েকজন সমর্থককে নিয়ে গরুর গাড়িতে করে বাড়ি থেকে বের হন।শহর জুড়ে ঘোরাঘুরি করার পরে, সমাবেশটি শিবকুমার সিং চৌরাহা মূর্তির স্থানে পৌঁছে, তারপরে তিনি মনোনয়নপত্র জমা দেন। এই প্রসঙ্গে শিবকুমার বলেন, “বিজেপি শাসিত রাজ্যগুলিতে পেট্রোল এবং ডিজেলের দাম এমন পরিমাণে বাড়ানো হয়েছে যে সাধারণ মানুষ তা বহন করতে পারে না। তাই, আমরা গরুর গাড়িতে করে এখানে এসেছি।”

এছাড়াও সানওয়ার আসনের কংগ্রেস প্রার্থী রীনা বোরাসি সানোয়ারও তহসিল নির্বাচন অফিসে মনোনয়ন জমা দিয়েছেন। তিনি ট্রাক্টরে করে নির্বাচনী অফিসে আসেন। যেখানে উপস্থিত ছিলেন কংগ্রেসের গ্রামীণ জেলা সভাপতি সদাশিব যাদবও। তিনি প্রাক্তন কংগ্রেস সাংসদ প্রেমচাঁদ গুড্ডুর মেয়ে। সংবাদমাধ্যমে রীনা বলেন, কংগ্রেস সবসময় রাস্তা, জল, বেকারত্ব, স্বাস্থ্য এবং কৃষকদের সমস্যার কথা তুলে ধরেছে। সানোয়ার আসনে তাঁর কাছে কোনও চ্যালেঞ্জ নেই কারণ কংগ্রেস গত ৫ বছর ধরে এই আসনে মাঠ পর্যায়ে কাজ করেছে। এছাড়াও মধ্যপ্রদেশের একজন বিজেপি প্রার্থী এবং মন্ত্রী বিশ্বাস সারং নরেলা বিধানসভা আসনের জন্য মনোনয়ন দাখিল করতে একটি স্কুটারে চেপে এসেছিলেন। মধ্যপ্রদেশে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ অক্টোবর, যাচাই-বাছাই ৩১ অক্টোবর হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২ নভেম্বর। ২৩০ সদস্যের মধ্যপ্রদেশ বিধানসভার ভোট ১৭ নভেম্বর নির্ধারিত হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved