Home National অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা জগন মোহন রেড্ডি, নতুন মুখ্যমন্ত্রী এই দিনে শপথ নিতে পারেন

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা জগন মোহন রেড্ডি, নতুন মুখ্যমন্ত্রী এই দিনে শপথ নিতে পারেন

by Shreya Maji
201 views
 মহানগর ডেস্ক:  অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস.  জগন মোহন রেড্ডি বিধানসভা নির্বাচনে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ)  বিপুল জয়ের পর মঙ্গলবার তাঁর পদ থেকে পদত্যাগ করেছেন জগন মোহন রেড্ডি রাজ্যপাল এস আব্দুল নাজিরের কাছে তার পদত্যাগপত্র পাঠিয়েছেন বলেই ওয়াইএসআর কংগ্রেস পার্টি মঙ্গলবার জানিয়েছে।
 জানা গিয়েছে যতক্ষণ না ওয়াই এস.  জগন মোহন রেড্ডির উত্তরসূরি শপথ নেন ততক্ষণ  রাজ্যপাল তাঁকে তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যাওয়ার কথা বলতে পারেন।  জগন মোহন রেড্ডি একটি সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার কয়েক মিনিট পরে পদত্যাগপত্র পাঠান। তিনি বলেন, এই ফলাফল দলের জন্য অপ্রত্যাশিত। তিনি আশ্চর্য হয়েছিলেন যে কেন ওয়াইএসআর কংগ্রেস বহু কল্যাণমূলক প্রকল্প বাস্তবায়ন করে কোটি কোটি লোককে উপকৃত করা সত্ত্বেও পরাজয়ের সম্মুখীন হয়েছে। পরাজয় স্বীকার করে, জগন মোহন রেড্ডি সাহসের  সঙ্গে আবার জেগে ওঠার প্রতিজ্ঞা  করেছেন এবং ঘোষণা করেছিলেন যে তার দল জনগণের পক্ষে লড়াই চালিয়ে যাবে। তিনি নতুন সরকারের জন্য শুভকামনা জানান।
টিডিপি-জনসেনা-বিজেপি জোট  ১০৬টি আসন জিতে  নেয়।  ত্রিপক্ষীয় জোটও  ২৫টি লোকসভা আসনের মধ্যে ২১টিতে এগিয়ে ছিল।
YSRCP মাত্র তিনটি বিধানসভা আসন জিতেছে এবং আটটি বিভাগে এগিয়ে ছিল। চারটি লোকসভা কেন্দ্রেও এগিয়ে ছিল। তবে তেলেগু দেশম পার্টি (টিডিপি) সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু, যিনি বিজেপি এবং পবন কল্যাণের জনসেনা পার্টির  সঙ্গে অন্ধ্র প্রদেশে এনডিএ জোটের নেতৃত্ব  দিয়েছেন। টিডিপি ১১৫ টি আসন জিতেছে এবং অন্ধ্র প্রদেশ বিধানসভার ১৭৫টি আসনের মধ্যে  ১৯টিতে এগিয়ে রয়েছে, যেখানে জনসেনা পার্টি  ২১টি এবং বিজেপির 8টি আসন রয়েছে, যা মোট জোটের সংখ্যা  ১৬৩ তে   নিয়ে  গিয়েছে।   সূত্র  জানিয়েছে  চন্দ্রবাবু নাইডু সম্ভবত  ৯ জুন অমরাবতীতে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved