Home National এবার থেকে পুরীর জগন্নাথ মন্দিরে যেতে হলে মানতে হবে নয়া ড্রেস কোড, জানুন কবে থেকে

এবার থেকে পুরীর জগন্নাথ মন্দিরে যেতে হলে মানতে হবে নয়া ড্রেস কোড, জানুন কবে থেকে

by Shreya Maji
4 views

মহানগর ডেস্ক: পুরীর ১২ শতকের জগন্নাথ মন্দির আগামী বছরের  জানুয়ারী থেকে ভক্তদের জন্য একটি ড্রেস কোড বলবৎ করবে। এমনটাই সোমবার একজন কর্মকর্তা জানিয়েছেন। মন্দিরে “অশালীন” পোশাকে কয়েকজনকে পাওয়া যাওয়ার পরে মন্দির কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

শ্রী জগন্নাথ মন্দির প্রশাসনের প্রধান রঞ্জন কুমার দাস বলেন, “মন্দিরের মর্যাদা ও পবিত্রতা রক্ষা করা আমাদের দায়িত্ব। দুর্ভাগ্যবশত, কিছু লোককে অন্যের ধর্মীয় অনুভূতির তোয়াক্কা না করেই মন্দিরে যেতে দেখা  গিয়েছে ।  মন্দিরে কিছু লোককে ছেঁড়া জিন্স প্যান্ট, স্লিভলেস ড্রেস এবং হাফ প্যান্ট পরা অবস্থায় পাওয়া গিয়েছে, যেন তারা সমুদ্র সৈকতে বা পার্কে হাঁটছে। মন্দিরটি ঈশ্বরের বাসস্থান, বিনোদনের জায়গা নয়।” এর পরেই তিনি বলেছেন, শীঘ্রই কোন ধরণের পোশাকের অনুমতি দেওয়া হবে তা নির্ধারণ করা হবে।

তিনি আরও বলেছেন, “মন্দিরের অভ্যন্তরে ১  জানুয়ারী ২০২৪ থেকে পোষাক কোড কঠোরভাবে প্রয়োগ করা হবে। মন্দিরের ‘সিংহ দ্বার’-এ মোতায়েন নিরাপত্তা কর্মী এবং মন্দিরের অভ্যন্তরে প্রতীহারি সেবকদের এই কোড কার্যকর করার দায়িত্ব দেওয়া হয়েছে।” মন্দির প্রশাসন মঙ্গলবার থেকে ভক্তদের মধ্যে ড্রেস কোড সম্পর্কে সচেতনতা তৈরি করতে শুরু করবে।  হাফ-প্ল্যান্ট, হাফপ্যান্ট, ছেঁড়া জিন্স, স্কার্ট এবং স্লিভলেস পোশাক পরা লোকদের মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলেই জানিয়েছেন তিনি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved