Home National বাজেট পেশের আগেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দাম কত?

বাজেট পেশের আগেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দাম কত?

by Shreya Maji
49 views

 মহানগর ডেস্ক:  আজ অন্তর্বর্তী বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তবে বাজেটের আগেই মাথায় হাত আম জনতার। বাড়ল LPG গ্যাস সিলিন্ডাররে দাম। বাড়ছে ১৯ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডাররে দাম। জেনে নিন কততা দাম বাড়ছে। দাম বেড়ে কলকাতায় দাম কত হল জেনে নিন।

 ২০২৪-এর  বাজেট  পেশের  আগে দেশের সাধারণ মানুষের জন্য একটি বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে । বৃহস্পতিবার তেল বিপণন সংস্থাগুলি (ওএমসি) বাণিজ্যিক এলপিজির দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। সর্বশেষ আপডেট অনুযায়ী, ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১৪  টাকা বাড়ানো হয়েছে এবং নতুন দাম  আজ ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। সর্বশেষ দাম বৃদ্ধির পর ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের খুচরা বিক্রয় মূল্য দিল্লিতে ১,৭৬৯.৫০ টাকা হবে।  তবে বাণিজ্যিক এলপিজির দাম বাড়ানো হলেও দেশীয় এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে।  দেশীয় সিলিন্ডারের দামে সর্বশেষ সংশোধন হয়েছিল  গত বছরের ১ মার্চ। মুম্বইতে  বাণিজ্যিক সিলিন্ডার যা ১৭০৮ টাকায় পাওয়া যেত এখন ১৭২৩ টাকায় পাওয়া যাবে।  অন্যান্য মেট্রো সিটি যেমন কলকাতায় এলপিজি সিলিন্ডারের  দাম ১৮৬৯.০০ টাকা থেকে বেড়ে ১৮৮৭ টাকা করা হয়েছে। চেন্নাইতে  দাম ১৯২৪.৫০ টাকা থেকে বেড়ে  ১৯৩৭ টাকা হয়েছে।

তবে বাণিজ্যিক এলপিজির দাম বাড়ানো হলেও  গৃহস্থ রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম  কলকাতায় ৯২৯ টাকা,  দিল্লিতে ৯০৩ টাকা,   ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকা। বাজেটের আগেই এই দাম বৃদ্ধি স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। এবার এটাই দেখার বাজেটে ঠিক কি কি ঘোষণা করা হয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved