Home National নাবালিকাকে যৌন হয়রানির অভিযোগে সরলেন কবাডি কোচ, আদালতে জানিয়েও লাভ হল না

নাবালিকাকে যৌন হয়রানির অভিযোগে সরলেন কবাডি কোচ, আদালতে জানিয়েও লাভ হল না

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: নাবালিকা প্লেয়ারকে যৌন হয়রানির অভিযোগের জেরে পুরুষ কবাডি দলের কোচ আশান কুমারকে সরিয়ে দিল সাই। ঘটনাটি ঘটেছিল, এশিয়ান গেমসের আগেই। তবে তিনি তাঁর অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদে দিল্লি হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন। তবে দিল্লি হাইকোর্ট কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের নির্দেশের বিষয়ে কোনও হস্তক্ষেপ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। হাইকোর্টের কথায়, কোচ আশান কুমারের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ গুলি গুরুতর এবং অভ্যন্তরীণ।

তাই তাঁকে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া একেবারেই অবৈধ বা অযৌক্তিক নয়।বিচারপতি সুব্রমনিয়াম প্রসাদ বলেছেন, ‘আইপিসির ধারা ৩৫৪-এ (যৌন হয়রানি), ৩৫৪-ডি (স্টকিং) এবং ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) এবং পক্স (POCSO) আইন, ২০১২-র ধারা ১২-র (যৌন হয়রানির শাস্তি) অধীনে অপরাধ করার বিষয়ে আবেদনকারীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে।’ ২২ সেপ্টেম্বর কেন্দ্রীয় যুব বিষয়ক এবং ক্রীড়া মন্ত্রকের তাঁকে কোচের আসন থেকে সরিয়ে দিলে ২৩ সেপ্টেম্বরের আদেশকে চ্যালেঞ্জ জানান আশান কুমার। তবে সেই আবেদন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। অর্জুন পুরষ্কার বিজয়ী আশান কুমারের দাবি ছিল, এশিয়ান গেমসের ঠিক আগে তাঁকে সরিয়ে দিলে দলের পারফরম্যান্সের উপর চাপ পড়বে।

৪ সেপ্টেম্বর হরিয়ানার ভিওয়ানি থানায় ওই নাবালিকা মেয়েটার অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। সে কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিল। মেয়েটির অভিযোগ ছিল, আশান কুমার তাঁকে বারবার দেখা করতে বলতেন এবং হয়রানির কথা সবাইকে জানালে হুমকি দিতেন। তবে আশান কুমারকে ছাড়াই ভারতীয় কবাডি দল ভালো পারফরম্যান্স করছে। ভারতের ছেলেরা সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালেও উঠে গিয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved