Home National মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ কে, জানালেন দলেরই শীর্ষ নেতা

মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ কে, জানালেন দলেরই শীর্ষ নেতা

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক: চলতি বছরেই রয়েছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে নির্বাচন। এই রাজ্য এক সমনে ছিল কংগ্রেসের হাতে। যা দল ভাঙ্গিয়ে ছিনিয়ে নিয়েছিল গেরুয়া বাহিনী। সেই রাজ্যেই নিজেদের ক্ষমতা পুনরায় প্রতিষ্ঠা করতে চাইছে কংগ্রেস। তাই আদাজল খেয়ে ময়াদানে নেমেছে সনিয়া বাহিনী। এই আবহেই কংগ্রেস জানাল মধ্যপ্রদেশে কে হবেন মুখ্যমন্ত্রীর মুখ।

লের নেতা রণদীপ সুরজেওয়ালা শনিবার বলেছেন কমল নাথ মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ কারণ তিনি রাজ্য কংগ্রেস কমিটির সভাপতি। কমল নাথই ছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী পদের জন্য দলের মুখ সম্পর্কে জানতে চাওয়া হলে  সুরজেওয়ালা সাংবাদিকদের বলেছেন,  প্রদেশ কংগ্রেসের সভাপতি যিনিই হন তিনি স্বাভাবিকভাবেই দলের মুখ হয়ে ওঠেন। তিনি বলেছেন, “কমলনাথ মধ্যপ্রদেশ কংগ্রেসের সভাপতি এবং যেই প্রদেশ কংগ্রেসের সভাপতি, সেই ব্যক্তি স্বাভাবিকভাবেই কংগ্রেসের মুখ।” আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থীদের চূড়ান্ত করার জন্য অনুষ্ঠিত কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠকের বিষয়ে কথা বলতে গিয়ে  সুরজেওয়ালা বলেছেন যে আসনগুলির বিষয়ে পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরও বলেন, রাজ্যের মানুষ ‘পরিবর্তন’ চায়।

কংগ্রেস নেতা বলেছেন, “মধ্যপ্রদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান যেভাবে রাজ্যকে ধ্বংসের পথে নিয়ে গেছেন। রাজ্যে নারীদের বিরুদ্ধে অপরাধ এবং দুর্নীতি বাড়ছে। মধ্যপ্রদেশ পরিবর্তন চায়। আরেকটি সভা ডাকা হবে এবং আসন নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”  বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কমলনাথ বলেন, প্রার্থীদের নামের বিষয়ে এখনই কোনো সিদ্ধান্ত হয়নি। তিনি বলেছেন,

“আমরা বেশ কয়েকটি নাম নিয়ে আলোচনা করেছি। বর্তমানে, কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী ৬-৭ দিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা ১৩০-১৪০টি আসন নিয়ে আলোচনা করেছি। কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী, যিনি সভায় উপস্থিত ছিলেন, তিনি বলেছেন যে “তালিকাটি শীঘ্রই প্রকাশ করা হবে”। তিনি বলেন, “অনেক আলোচনা হয়েছে কিন্তু সবকিছু প্রকাশ করা হবে না। শিগগিরই তালিকা প্রকাশ করা হবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved