Home National বিজেপি নেতা খুনের মামলায় যুক্ত ১৫ জন PFI সদস্যের মৃত্যুদণ্ড দিল আদালতের

বিজেপি নেতা খুনের মামলায় যুক্ত ১৫ জন PFI সদস্যের মৃত্যুদণ্ড দিল আদালতের

by Mahanagar Desk
33 views

মহানগর ডেস্ক:  মঙ্গলবার কেরালার আলাপুজা আদালত বিজেপি নেতা রঞ্জিত শ্রীনিবাসনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত হওয়া ১৫ জন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI ) কর্মীকে মৃত্যুদণ্ড দিয়েছে।  মাভেলিক্কারা অতিরিক্ত জেলা জজ ভিজি শ্রীদেবী এই সাজা ঘোষণা করেন। ২০২১ সালে  খুন হন  ওই বিজেপি নেতা।

প্রসিকিউশন দোষীদের সর্বোচ্চ সাজা চেয়েছিল, এই বলে যে তারা একটি “প্রশিক্ষিত কিলার স্কোয়াড” এবং যে পদ্ধতিতে ভিকটিমকে তার মা, শিশু এবং স্ত্রীর সামনে হত্যা করা হয়েছিল তা এই অপরাধের পরিধির মধ্যে নিয়ে এসেছে। অপরাধের ধারা বিরলতমের বিরল। রঞ্জিত শ্রীনিবাসন, বিজেপি ওবিসি মোর্চা রাজ্য সম্পাদক ছিলেন।  ১৯ শে ডিসেম্বর, ২০২১-এ পিএফআই এবং সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া(এসডিপিআই) এর সাথে যুক্ত কর্মীরা তার পরিবারের সামনে তার বাড়িতে নির্মমভাবে আক্রমণ করেছিলেন এবং তাকে হত্যা করেছিলেন বলে অভিযোগ করা হয়েছিল।

২০ জানুয়ারি আদালতে জানানো হয়  মামলায় অভিযুক্ত ১৫ জনের মধ্যে এক থেকে আটজন সরাসরি জড়িত। এটি হত্যার জন্য  ৪ জনকে (অভিযুক্ত নম্বর নয় থেকে ১২) দোষী সাব্যস্ত করেছে কারণ তারা সরাসরি অপরাধের সাথে জড়িতদের সাথে মারাত্মক অস্ত্র নিয়ে ঘটনাস্থলে এসেছিল। তাদের উদ্দেশ্য ছিল শ্রীনিবাসনকে পালাতে বাধা দেওয়া এবং তার চিৎকার শুনে যদি কেউ বাড়িতে প্রবেশ করে তা বন্ধ করে দেওয়া। আদালত প্রসিকিউশনের যুক্তি গ্রহণ করেছিল যে তারা ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ১৪৯ (সাধারণ বস্তুর বিচারে সংঘটিত অপরাধের জন্য বেআইনি সমাবেশের প্রত্যেক সদস্য দোষী) এর অধীনে হত্যার অপরাধের জন্যও দায়ী।আদালত আরও তিনজনকে (১৩ থেকে ১৫ নম্বর আসামি) হত্যার জন্য দোষী সাব্যস্ত করেছে, যারা বিজেপি নেতাকে হত্যার ষড়যন্ত্র করেছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved