Home Crime দিল্লি থেকে গ্রেফতার কাশ্মীরের কুখ্যাত লস্কর জঙ্গি, ছিলেন ভারতের প্রাক্তন সেনা

দিল্লি থেকে গ্রেফতার কাশ্মীরের কুখ্যাত লস্কর জঙ্গি, ছিলেন ভারতের প্রাক্তন সেনা

by Shreya Maji
37 views

মহানগর ডেস্ক:  দিল্লি পুলিশের হাতে গ্রেফতার নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈবা (LeTটি) র এক সদস্য। লস্কর জঙ্গি ভারতে গ্রেফতার হওয়া নতুন ঘটনা নয়। তবে চমকের বাকি রয়েছে। কারণ যে ব্যক্তিকে দিল্লি পুলিশ গ্রেফতার করেছে তিনি ভারতের প্রাক্তন সেনাকর্মী বলেই জানিয়েছে পুলিশ।

দিল্লি পুলিশ রবিবার ৪ ফেব্রুয়ারি, রিয়াজ আহমেদ, একজন অবসরপ্রাপ্ত জওয়ানকে  নিউ দিল্লি রেলওয়ে স্টেশন থেকে গ্রেফতার করেছে৷ জম্মু ও কাশ্মীর পুলিশ কুপওয়ারা জেলায় পরিচালিত একটি এলইটি মডিউল ফাঁস করার কয়েকদিন  পরেই তাকে গ্রেফতার করা হয়।  ওই অঞ্চলে হামলা চালানোর একটি চক্রান্ত উদঘাটন করে। পুলিশ জানিয়েছে, আহমেদ ষড়যন্ত্রে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। আরও দুই  ব্যক্তি খুরশীদ আহমেদ রাথার এবং গোলাম সারওয়ার রাথার  অস্ত্র ও গোলাবারুদ পাওয়ার জন্য নিয়ন্ত্রণ রেখা (এলওসি) জুড়ে হ্যান্ডলারদের  সঙ্গে  সমন্বয়  করত। পুলিশ পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে,  “অভিযুক্ত, রিয়াজ আহমেদ, একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মী এবং জম্মু ও কাশ্মীরে নাশকতামূলক কার্যকলাপ চালানোর জন্য এলইটির সন্ত্রাসী হ্যান্ডলারদের দ্বারা এলওসি পেরিয়ে অস্ত্র ও গোলাবারুদ পাওয়ার জন্য তার সহযোগীদের সাথে ষড়যন্ত্রে সক্রিয়ভাবে জড়িত ছিল।”

ভারতে সন্ত্রাস দমন অভিযান আগে থেকেই জারি রয়েছে। এর আগেও সন্ত্রাবাদী কার্যকলাপের জন্য একাধিক লস্কর জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে পাকিস্তান-অধিকৃত কাশ্মীর  থেকে পরিচালিত সন্ত্রাসী মডিউলটি ধ্বংস করা হয়েছে। বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদ পাচারে জড়িত থাকার অভিযোগে পাঁচ সন্ত্রাসী সহযোগীকে পূর্বে কর্নাহে আটক করা হয়েছিল।  জহুর আহমেদ ভাট নামে একজনকে গ্রেফতার করা হয় যার কাছ থেকে  একে সিরিজের রাইফেল, ম্যাগাজিন, রাউন্ড এবং পিস্তল উদ্ধার করা  হয়। তদন্তে জানা  গিয়েছে জহুর আহমেদ ভাট পাক অধিকৃত কাশ্মীরের দুই লস্কর হ্যান্ডলারের  সঙ্গে যোগাযোগ করেছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved