Home National এই কারণে অযোধ্যা আসছেন না রামমন্দির আন্দোলনের নেতৃত্বদানকারী LK Advani

এই কারণে অযোধ্যা আসছেন না রামমন্দির আন্দোলনের নেতৃত্বদানকারী LK Advani

by Shreya Maji
33 views

মহানগর ডেস্ক: ফুল, আলোর মালায় সেজে উঠেছে অযোধ্যা।  নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে গোটা এলাকাকেই। অতিথিরাও একে একে আসতে শুরু করে দিয়েছেন। অর্থাৎ এক কথায় জমজমাট রাম রাজ্য। তবে এর মধ্যেই সকলের যে দিকে নজর রয়েছে তা হল কারা আসছেন আর কারা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না। জানা গিয়েছে  প্রবীণ বিজেপি নেতা লাল কৃষ্ণ আদবানি (LK Advani) , যিনি উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দির আন্দোলনের  অগ্রভাগে ছিলেন আজ ‘প্রাণ প্রতিষ্ঠা’র অনুষ্ঠানে আসছেন না।

 জানা গিয়েছে প্রচণ্ড ঠান্ডা আবহাওয়া এবং সেই সঙ্গে বয়সের ভার দুই মিলেই তিনি অনুষ্ঠান এড়িয়ে যাবেন। ৯৬ বছর বয়সী এই বিজেপি নেতার উপস্থিতি ঘিরে অনেক সংশয় ছিল। শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র, রাম মন্দির ট্রাস্ট, এর আগে বলেছিল যে এল কে আডবাণী এবং তার প্রবীণ দলীয় সহকর্মী মুরলি মনোহর যোশী, তাদের স্বাস্থ্য এবং বয়সের কারণে ‘প্রাণ প্রতিষ্টা’-তে যোগ দেওয়ার সম্ভাবনা কম। রাম মন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই গত মাসে সাংবাদিকদের বলেছিলেন, “দুজনেই পরিবারের প্রবীণ এবং তাদের বয়স বিবেচনা করে,  তাঁদের না আসার জন্য অনুরোধ করা হয়েছিল, যা তাঁরা মেনে নিয়েছিলেন।” তবে তারপরে  এই মাসের শুরুর দিকে, বিশ্ব হিন্দু পরিষদের একজন নেতা  জানিয়েছিলেন এলকে আদবানি রাম মন্দির উদ্বোধনে যোগ দেবেন। ভিএইচপির আন্তর্জাতিক কার্যনির্বাহী সভাপতি অলোক কুমার বলেছেন যে বিজেপি প্রবীণকে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা এবং চিকিৎসা সুবিধা প্রদান করা হবে।  ভিএইচপি ডিসেম্বরে অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে যোগ দেওয়ার জন্য এল কে আদবানি এবং মুরলি মনোহর জোশীকে আমন্ত্রণ  জানিয়েছিল। তবে যাই হোক আমন্ত্রণ করা হলেও শেষ পর্যন্ত এল কে আডবানী আজ আসছেন না অনুষ্ঠানে যোগ দিতে।

তবে যাই হোক,   রাম মন্দিরে রাম লালার গ্র্যান্ড ‘প্রাণ প্রতিস্থা’র জন্য কাউন্টডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে অযোধ্যাকে ফুল এবং রাস্তার আলো এবং ভগবান রামের পোস্টার দিয়ে সজ্জিত করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ অযোধ্যায় ‘প্রাণ প্রতিস্থা’র আচার-অনুষ্ঠানে নেতৃত্ব দেবেন। নিরাপত্তার জন্য অ্যান্টি বোম স্কোয়াড এবং স্নাইপার মোতায়েন সহ ১৩,০০০ বাহিনী দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এনডিআরএফ-এর একটি দল অযোধ্যায় রাম মন্দিরের কাছে একটি শিবির তৈরি করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved