Home National ওয়ানাড থেকেই লড়বেন রাহুল গান্ধী, ৩৯ জনের প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস, কারা কারা রয়েছেন

ওয়ানাড থেকেই লড়বেন রাহুল গান্ধী, ৩৯ জনের প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস, কারা কারা রয়েছেন

by Shreya Maji
64 views

মহানগর ডেস্ক:  বিজেপি আগেই প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করেছে। ১৯৫ জনের নামের তালিকা ঘোষণা করেছে। এবার কংগ্রেস তাঁদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। ৩৯ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। যার মধ্যে রয়েছেন রাহুল গান্ধী।

কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল শুক্রবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির (সিইসি) বৈঠকের একদিন পর প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করেন।  প্রথম তালিকায় উত্তরপ্রদেশের দলের প্রার্থীদের অন্তর্ভুক্ত করা হয়নি এবং রাহুল গান্ধী আমেঠি থেকেও প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তা এখনও নিশ্চিত করা হয়নি। তিনি আপাতত কেরলের ওয়ানাড থেকেই লড়াই করবেন। জানিয়ে রাখা ভাল, তিনি  ২০০৪ সালে আমেঠি থেকে  তাঁর রাজনৈতিক আত্মপ্রকাশ করেছিলেন এবং  ২০১৯ সালে বিজেপির স্মৃতি ইরানির কাছে পরাজিত হওয়ার আগে তিনি তিনবার আসনটি জিতেছিলেন।  তবে রাহুল গান্ধী ওয়ানা্ড থেকে একটি লোকসভা আসন নিশ্চিত করতে সক্ষম হয়েছিলেন। প্রথম তালিকায় নাম থাকা অন্যান্য বিশিষ্ট কংগ্রেস নেতাদের মধ্যে রয়েছেন ভূপেশ বাঘেল, কে মুরালীধরন, কেসি ভেনুগোপাল এবং শশী থারুর। ছত্তিশগড় থেকে কংগ্রেস রাজনান্দগাঁও থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, মহাসমুন্দ থেকে তাম্রধ্বজ সাহু, কোরবা থেকে জ্যোৎস্না মহন্ত এবং জাঞ্জগির-চাম্পা আসন থেকে শিবকুমার দেহরিয়াকে প্রার্থী  করা হয়েছে।
দেখে নিন তালিকা 
কর্ণাটকে, যেখানে কংগ্রেস সরকার রয়েছে দেখানে ৭টি প্রার্থী ঘোষণা করা  মধ্যে রয়েছে হয়েছে। যার  মধ্বিযে জাপুরের এইচআর আলগুর রাজু, হাভেরি থেকে আনন্দস্বামী গদ্দাদেবরা মা, শিমোগা থেকে গীথা শিবরাজকুমার, হাসানের এম শ্রেয়াস প্যাটেল, তুমকুরের এসপি মুদ্দাহানুমেগৌড়া, মান্ডিয়ার ভেঙ্কটারামেগৌড়া এবং ব্যাঙ্গালোর গ্রামীণ থেকে ডি কে সুরেশকে প্রার্থী করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved