Home National ভোট শেষ, আজ তিহার জেলে ফিরতে হবে কেজরিওয়ালকে, মুক্তি কবে?

ভোট শেষ, আজ তিহার জেলে ফিরতে হবে কেজরিওয়ালকে, মুক্তি কবে?

by Shreya Maji
42 views

মহানগর ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আজ  তিহার জেলে  ফিরতে হবে কারণ দিল্লির  আবগারি নীতির  সঙ্গে যুক্ত দুর্নীতির মামলায় তার অন্তর্বর্তীকালীন জামিন শেষ হচ্ছে।  কেজরিওয়ালকে লোকসভা নির্বাচনের প্রচারের জন্য সুপ্রিম কোর্ট অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল। তবে আদালত তাঁকে ভোটের শেষ পর্যায়ের একদিন পরে আত্মসমর্পণ করতে বলেছিল। সেই  মতই আজ কেজরির জেলে ফেরার পালা। তবে  মুক্তি কবে এই প্রশ্নই উঠছে।

৫৫ বছর বয়সী দাপুটে এই রাজনীতিবিদ  দিল্লির আদালতে জামিনের জন্য আবেদনও করেছেন। তবে সেই আবেদনের শুনানি হবে আগামী ৫ জুন। তার আগে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী তাঁকে আজ রবিবার জেলে ফিরে যেতে হবে। জেলে যাওয়া নিয়ে যদিও আগেই বার্তা দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আপ     সুপ্রিমো ঘোষণা করেছেন  তিনি আত্মসমর্পণের জন্য বিকাল  ৩ টায় তাঁর বাড়ি ছেড়ে যাবেন। শুক্রবার একটি পোস্টে তিনি লিখেছিলেন, “পরশু, আমি আত্মসমর্পণের জন্য বিকাল ৩টের   সময়  আমার বাড়ি ছেড়ে যাব। আমরা অত্যাচারের বিরুদ্ধে লড়াই করছি, এবং যদি আমাকে দেশের জন্য আমার জীবন বিসর্জন দিতে হয় তবে শোক করবেন না।” এমনকি কেজরি তাঁর বৃদ্ধ বাবা-মার জন্য দেশের জনগণকে প্রার্থনা করার আবেদনও করেছিলেন।

উল্লেখ্য,এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ২১  মার্চ  কেজরিওয়ালকে বর্তমানে বাতিল করা দিল্লির  আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগে  গ্রেফতার করেছিল। তদন্ত সংস্থার অভিযোগ দিল্লির মুখ্যমন্ত্রী নীতির খসড়া তৈরিতে এবং মদের লাইসেন্সের বিনিময়ে ঘুষ চাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন কেজরি। সংস্থাটি দাবি করেছে যে AAP  ১০০ কোটি  টাকা তুলেছে এই দুর্নীতি করে   যা তখন তার গোয়া এবং পাঞ্জাব নির্বাচনী প্রচারে অর্থায়নের জন্য ব্যবহৃত হয়েছিল। যদিও   কেজরিওয়াল সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং   ঘটনাটিকে “রাজনৈতিক প্রতিহিংসা” বলে অভিহিত করেছেন। লোকসভার ভোট শুরু হওয়ার কয়েক সপ্তাহ আগেই তাঁকে গ্রেফতার করা হয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved