Home National নৈবেদ্য ময়ূরের পালক! দ্বারকার ‘নিমজ্জিত শহর’-এ ভক্তি ভরে পুজো মোদীর

নৈবেদ্য ময়ূরের পালক! দ্বারকার ‘নিমজ্জিত শহর’-এ ভক্তি ভরে পুজো মোদীর

by Pallabi Sanyal
37 views

মহানগর ডেস্ক : রবিবার গুজরাত উপকূলে আরব সাগরে ডুব দিলেন প্রধানমন্ত্রী। কৃষ্ণভূমি দ্বারকার নিমজ্জিত শহরে পুজো দিলেন। কোমরে ময়ূরের পালক বেঁধে এদিন জলের নীচে পুজো দিতে পবিত্র ডুব দেন মোদী। দ্বারকা, ভগবান কৃষ্ণের সাথে তার সংযোগের জন্য পরিচিত, একসময় একটি সমৃদ্ধ শহর ছিল যা এখন শতাব্দীর আগে সমুদ্রের নীচে নিমজ্জিত বলে বিশ্বাস করা হয়।স্কুবা ডাইভিং বেইট দ্বারকা দ্বীপের কাছে দ্বারকার উপকূলে পরিচালিত হয়, যেখানে লোকেরা প্রাচীন দ্বারকার অবশেষ জলের নীচে দেখতে পায় যা প্রত্নতাত্ত্বিকদের দ্বারা খনন করা হয়েছিল।

এদিন ঐতিহাসিক এবং আধ্যাত্মিক তাৎপর্যপূর্ণ স্থানে প্রার্থনা করার জন্য জলের নীচেই পুজো সারেন প্রধানমন্ত্রী। মুহূর্তেই ভাইরাল হয়েছে দ্বারকার নিমজ্জিত শহরে প্রধানমন্ত্রীর ছবি।

প্রধানমন্ত্রী মোদী প্রাচীন শহরকে শ্রদ্ধা নিবেদন করে ময়ূরের পালকের নৈবেদ্য-প্রভু কৃষ্ণের প্রতি প্রতীকী শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।নিজের অভিজ্ঞতা শেয়ার করে, এক্সে মোদী লিখেছেন, “জলের মধ্যে নিমজ্জিত দ্বারকা শহরে প্রার্থনা করা একটি অত্যন্ত ঐশ্বরিক অভিজ্ঞতা ছিল। আমি আধ্যাত্মিক মহিমা এবং নিরবধি ভক্তির একটি প্রাচীন যুগের সাথে সংযুক্ত অনুভব করেছি। ভগবান শ্রী কৃষ্ণ হোক। আমাদের সবাইকে আশীর্বাদ করুন।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved