Home National জেনে নিন ঠিক কোন গহনা ও মণি-মাণিক্য দিয়ে সাজানো হয়েছে রাম লালাকে

জেনে নিন ঠিক কোন গহনা ও মণি-মাণিক্য দিয়ে সাজানো হয়েছে রাম লালাকে

by Shreya Maji
34 views

মহানগর ডেস্ক: আজ সোমবার ছিল সেই মাহেন্দ্র ক্ষণ। ৫০০ বছর পর নিজের বাড়িতে ফিরেছেন ভগবান রামচন্দ্র।  বহু লড়াইয়ের পর অবশেষে রাম মন্দির প্রতিষ্ঠা হয়েছে এবং রাম লালার প্রাণ প্রতিষ্ঠা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের হাতে রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করেছেন। ফুলের মালা সহ নানা গয়নায় সাজিয়ে তোলা হয়েছে শ্রী রাম  চন্দ্রের মূর্তিকে। জেনে নিন রাম রালাকে কি দিয়ে সাজিয়ে তোলা হয়েছিল।

Ram Lalla's idol in Ayodhya

মূর্তিটিকে পুণ্য করিয়ে পবিত্র করা হয়েছিল। তারপর ৫১ ইঞ্চির রাম লালার মূর্তিকে  হীরা, রুবি এবং সোনার ধনুক এবং তীর দিয়ে সজ্জিত করা হয়েছে।  মণি মানিক্য দিয়ে সাজানো সেই ছবি সামনে এসেছে। গোটা গা গয়না ও ফুলের মালায় সাজিয়ে তোলা হয়েছিল। মাথায় মুকুট থেকে শুরু করে কপালের তিলক সব কিছুতেই ছিল মাণিক্যের ছোঁয়া। সুক্ষ কাজ দিয়েই তৈরি করা হয়েছে রাম লালার গহনা। অযোধ্যার রাম মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পূজা করার সময় একটি ভিডিওতে মূর্তিটি অলঙ্কার এবং ফুলে ঢাকা দেখানো  হয়েছে। সকলেই মুগ্ধ হয়ে দেখেছেন সেই ছবি।

Ram Lalla's idol in Ayodhya

উত্তরপ্রদেশের  রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আরএসএস প্রধান মোহন ভাগবতের উপস্থিতিতে ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানে অংশ  নেন নমো। প্রধানমন্ত্রী মোদীর হাত ধরেই হয় মূর্তির প্রাণ প্রতিষ্ঠা। অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর এক্স  হ্যান্ডেলে লিখেছেন  , “অযোধ্যাধামে শ্রী রাম লালার জীবনের পবিত্রতার অসাধারণ মুহূর্তটি সকলকে আবেগপ্রবণ করে তুলবে। এই ঐশ্বরিকতার অংশ হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।  জয়  শ্রী রাম!”  প্রধানমন্ত্রী শুরু থেকেই সমস্ত আচার পাচন করেন এবং শেষে সাষ্টাঙ্গে প্রণাম করেন রাম লালাকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved