Home Kolkata “এভাবে দেশ এগোতে পারে না!” দিল্লিতে কৃষকদের উপর হামলায় সরব মমতা  

“এভাবে দেশ এগোতে পারে না!” দিল্লিতে কৃষকদের উপর হামলায় সরব মমতা  

by Mahanagar Desk
25 views

মহানগর ডেস্ক:   দেশের ফসল ফলান যাঁরা তাঁরা চাষের মাঠ ছেড়ে রাজপথে লড়াইয়ে নেমেছেন ন্যূনতম অধিকারের দাবিতে। এই ঘটনা ২০২০ সালের কৃষক আন্দোলনকে মনে করিয়ে দিচ্ছে। ফের বৃহত্তর এই লড়াইয়ের প্রস্তুতি শুরু করছেন হাজার হাজার অন্নদাতা। তবে অন্নদাতাদের দাবি বিবেচনা করা দূর অস্ত, উল্টে বিক্ষোভ দমন করতে কঠোর পথ নিয়েছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। মিছিল আটকানো হচ্ছে, লাঠিচার্জ হচ্ছে, ড্রোন থেকে ছোড়া হচ্ছে কাঁদানে গ্যাস। দেশের অন্নদাতাদের উপর এই ভয়াবহ অত্যাচারের প্রতিবাদে এবার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই ঘটনার পর মঙ্গলবার মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “দেশের যে অন্নদাতারা ন্যূনতম অধিকারের দাবিতে লড়াই করেছেন, তাঁদের উপর কাঁদানে গ্যাস দিয়ে আক্রমণ করা হচ্ছে। এভাবে দেশ এগোবে কী করে? বিজেপি যেভাবে কৃষকদের উপর নৃশংসভাবে অত্যাচার করছে, আমি তার তীব্র প্রতিবাদ করছি। কেন্দ্রের এই কৃষক বিরোধী ভূমিকা বিকশিত ভারতের আসল স্বরূপ চিনিয়ে দিচ্ছে। মানুষের ভ্রম ভেঙে দিচ্ছে।”

কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের প্রতি বার্তা, “এভাবে বিক্ষোভ দমন করার চেষ্টা না করে বিজেপির উচিত নিজেদের অহং এবং ক্ষমতা দখলের লোভ দমন করা। মনে রাখা দরকার, এই কৃষকরাই আমাদের অন্ন সংস্থান করেন। সরকারের নৃশংসতার বিরুদ্ধে আমাদের কৃষকদের পাশে দাঁড়ানো উচিত।” প্রসঙ্গত প্রধানমন্ত্রী ১৭ তম লোকসভা অধিবেশনের শেষ দিন নিজের ভাষণে কৃষকদের কথা উল্লেখ করে বলেছেন, তাঁর সরকার অন্নদাতাদের পাশে আছে। বিরেধীদের প্রশ্ন কৃষকদের পাশে থাকার এই নমুনা?

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved