Home National ‘মনমোহন সিং হুইলচেয়ারে কাজ করতেন’, প্রাক্তনের প্রশংসায় পঞ্চমুখ PM Modi

‘মনমোহন সিং হুইলচেয়ারে কাজ করতেন’, প্রাক্তনের প্রশংসায় পঞ্চমুখ PM Modi

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক:  রাজ্যসভায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নিবেদন এবং প্রতিশ্রুতির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বীকৃতি এবং প্রশংসা বিভিন্ন কারণে তাৎপর্যপূর্ণ। অবসর নেওয়া সদস্যদের বিদায়ের সময় তার মন্তব্যে, প্রধানমন্ত্রী মোদি শারীরিক চ্যালেঞ্জের মুখেও সিংয়ের অধ্যবসায় এবং তার দায়িত্বের প্রতি উত্সর্গের কথা তুলে ধরেন।

এদিন হুইলচেয়ারে থাকাকালীন ভোটদানে সিংয়ের অংশগ্রহণের কথা উল্লেখ করে, প্রধানমন্ত্রী মোদী গণতন্ত্র এবং শাসনের প্রতি প্রাক্তন প্রধানমন্ত্রীর অটল প্রতিশ্রুতিকে জোর দিয়েছিলেন। বলেছেন এটি গণতন্ত্রের চেতনা এবং দেশের অগ্রগতির জন্য দ্বিদলীয় সহযোগিতার গুরুত্বের জন্য ব্যাপক উপলব্ধি প্রতিফলিত করে। নমো বলেছেন, ‘‘আমার মনে আছে ভোটের সময়ের কথা। সকলেই জানত যে ট্রেজ়ারি বেঞ্চ জিতবে। কিন্তু তা সত্ত্বেও মনমোহন সিংহ হুইলচেয়ারে করে এসে ভোট দিয়েছিলেন। তিনি হুইলচেয়ারেও কাজ করে গিয়েছেন।’’

 রাজনৈতিক মহল বলছে এই ঘটনা মনমোহন সিংয়ের প্রতি প্রধানমন্ত্রী মোদির শ্রদ্ধার গুরুত্ব বহন করে কারণ এটি একটি বিরোধী রাজনৈতিক মতাদর্শের প্রতিনিধিত্বকারী নেতার কাছ থেকে এসেছে। স্বীকৃতি এবং প্রশংসার এই ধরনের অঙ্গভঙ্গি রাজনৈতিক অঙ্গনে ঐক্য ও পারস্পরিক শ্রদ্ধাবোধ জাগিয়ে তোলে, যা জাতির জন্য একটি ইতিবাচক উদাহরণ স্থাপন করে। সামগ্রিকভাবে, রাজ্যসভায় মনমোহন সিংয়ের কাজের বিষয়ে প্রধানমন্ত্রী মোদির স্বীকৃতি শুধুমাত্র প্রাক্তন প্রধানমন্ত্রীর উত্তরাধিকারকে সম্মান করে না বরং ভারতীয় রাজনীতিতে সম্মান ও সহযোগিতার সংস্কৃতিকেও উন্নীত করে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved