Home National ৩ নেতাকে বাংলার পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করলেন মোদী-শাহ-নড্ডা, চিনে নিন তাঁদের

৩ নেতাকে বাংলার পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করলেন মোদী-শাহ-নড্ডা, চিনে নিন তাঁদের

by Mahanagar Desk
37 views

মহানগর ডেস্কঃ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অনুমতি তে লোকসভা নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বাংলা সহ বিভিন্ন রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক এবং নির্বাচনী সহ পর্যবেক্ষক নিযুক্ত করা হল । দেখতে গেলে এই রাজ্যেও লোকসভা নির্বাচনের প্রস্তুতি জোর কদমে শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। লোকসভা নির্বাচনকে হাতিয়ার হিসেবে এবার বিজেপি প্রায় গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পর্যবেক্ষক ও সহকারি পর্যবেক্ষকদের নাম চূড়ান্ত করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশে এবার মঙ্গল পাণ্ডে, অমিত মালব্য এবং আশা লাকড়াকে বাংলার দায়িত্ব দেওয়া হল। ঝাড়খণ্ডের ক্ষেত্রে দায়িত্ব পেয়েছেন লক্ষ্মীকান্ত বাজপেয়ী। হরিয়াণার দায়িত্বে থাকবেন বিপ্লব দেব এবং সুরেন্দ নাগর। হিমাচল প্রদেশের দায়িত্ব সামলাবেন শ্রীকান্ত শর্মা এবং সঞ্জয় ট্যান্ডন। ৪২ আসনের মধ্যে ইতিমধ্যেই টার্গেট বেঁধে দিয়েছে গেরুয়া বাহিনীর শীর্ষ নেতৃত্বরা। শাসক তৃণমূলকে এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ। এই লক্ষ্যে বিজেপি কতটা সফল হতে পারে সেই দিকে নজর রয়েছে গোটা রাজনৈতিক মহলের।

পশ্চিমবঙ্গের পাশাপাশি দলের সহ সভাপতি জয় পাণ্ডাকে উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছে, পাঞ্জাবের দায়িত্ব দেওয়া হয়েছে গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানিকে, বিহারে বিজেপির দায়িত্ব পেয়েছেন বিনোদ তাওড়ে এবং দীপক প্রকাশ, মধ্যপ্রদেশের ক্ষেত্রে দায়িত্ব সামলাবেন মহেন্দ্র সিং এবং সতীশ উপাধ্যায়। জম্মু-কাশ্মীরের ক্ষেত্রে দায়িত্ব দেওয়া হয়েছে তরুণ চগ এবং আশিস সুদের হাতে। বলাবাহুল্য যে, সম্প্রতি লোকসভা নির্বাচনকে সামনে রেখে দলের নেতা এবং পদাধিকারীদের নিয়ে ১০১ জনের নির্বাচনী কমিটি তৈরি করে বিজেপি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved