Home National টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, বিজেপির অফিসে হানা, গ্রেফতার ৫

টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, বিজেপির অফিসে হানা, গ্রেফতার ৫

বিজেপির অফিসে হানা দিয়ে পাঁচ জনকে গ্রেফতার করল কমিশন

by Sulekha
91 views

মহানগর ডেস্ক: রীতিমতো জোর কদমে চলছে লোকসভা ভোটের প্রস্তুতি। আর এরই মাঝেই উঠে এল এক চাঞ্চল্যকর ঘটনা! ভোটারদের টাকা প্রভাবিত করার অভিযোগ উঠল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। অভিযোগ বিজেপির অফিস থেকে ভোটারদের মধ্যে টাকা বিলিয়ে দিচ্ছিলেন ওই প্রার্থী। আর এই অভিযোগ প্রকাশ্যে আসতেই বিজেপির অফিসে হানা দিয়ে পাঁচ জনকে গ্রেফতার করল কমিশন।

জানা যাচ্ছে, লোকসভা নির্বাচনের আগেই ভোটারদের মাঝে টাকা বিলি করার অভিযোগ উঠেছে এক বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। যা রীতিমতো নির্বাচনী বিধি বিরুদ্ধ। আর এই অভিযোগ প্রকাশে আসতেই গোপন সূত্রে খবর পেয়ে ওই বিজেপির অফিসেই হানা দিয়েছিলেন কমিশনের অধিকারীরা। আর সেখানেই তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: গঙ্গায় ডুবল কৃষকদের বহনকারী নৌকা, একাধিক জনের মৃত্যুর আশঙ্কা

সূত্রের খবর, নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে মুম্বইয়ে বিজেপি প্রার্থীর অফিসের সামনে থেকে পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ। এ প্রসঙ্গে নির্বাচন কমিশনারের আধিকারিক জানান যে, ভোট সংক্রান্ত একটি অ্যাপে মুম্বইয়ের ওই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পান তারা। এর পরেই বেশ কয়েকজন অধিকারীক সত্যতা যাচাই করতে ওই প্রার্থীর দফতরে যান। এরপরেই উদ্ধার করা হয় নগদ ৫০ হাজার টাকা। যদিও বা দফতরে সেই মুহূর্তে উপস্থিত থাকা দলীয় কর্মীরা টাকা বিলি করার অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেন।

টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, গ্রেফতার ৫

এরপরে নির্বাচন কমিশনের অফিসাররা টাকা বাজেয়াপ্ত করে দফতর থেকে বেরাতে গেলে বিজেপির কর্মীরা সেখানে জড়ো হয়ে কমিশনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এমনকি কমিশনের আধিকারিক এর হাত থেকে ওই টাকা ছিনিয়ে নেওয়ার ও চেষ্টা করে বলে অভিযোগ। এরপরেই এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং পরিস্থিতির সামাল দেয়। যদিও বা এখনও পর্যন্ত এই ঘটনায় অন্তত ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তাদের মধ্যেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজ চালাচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved