Home National অবসরের পর রাজনীতিতে যাচ্ছেন ইনফোসিসের কর্ণধার? যা জানালেন নারায়ণ মূর্তি

অবসরের পর রাজনীতিতে যাচ্ছেন ইনফোসিসের কর্ণধার? যা জানালেন নারায়ণ মূর্তি

by Shreya Maji
18 views
  1. নয়াদিল্লি: চর্চায় এখন ইনফোসিসের কর্ণধার। অবসরের পর ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি কি রাজনীতিতে যোগদান করবেন। এই জল্পনাই মধ্যেই মুখ খুলেছেন নিজেই। সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন তাঁর আগামী পরিকল্পনা কি হয়েছে। সত্যি কি রাজনীতিতে যোগ দেবেন তিনি জেনে নিন কি জানালেন ইসফোসিসের কর্ণধার।

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নারায়ণ মূর্তি জানিয়েছেন কোম্পানি ছাড়ার পরে তাঁর কি পরিকল্পনা রয়েছে। তিনি স্পষ্টতই রাজনীতিতে যোগদানের কোনও পরিকল্পনা অস্বীকার করেছেন। কারণ হিসাবে ৭৮ বছর বয়সী এই সফল শিল্পপতি বিশ্বাস করেন যে তিনি এখন রাজনীতি করার ক্ষেত্রে জন্য অনেক বৃদ্ধ । এই বয়সে আর রাজনীতির দিকে ঝুঁকবেন না। তিনি বলেছেন, “আমি মনে করি যে আমি এর কোনোটির জন্যই খুব বেশি বয়সী। আমি এখন ৭৮ বছর বয়সী।” রাজনীতিকে নতুন করে পেশা করতে ইচ্ছুক নয়।

নিজের আগামী পরিকল্পনা সম্পর্কে বিশদভাবে প্রযুক্তি বিলিয়নেয়ার বলেছেন যে তিনি এখন তাঁর সন্তান এবং তার নাতি-নাতনিদের সাথে সময় কাটানোর পরিকল্পনা করছেন। তিনি সঙ্গীত উপভোগ করার এবং পদার্থবিদ্যা থেকে অর্থনীতি পর্যন্ত বিভিন্ন বিষয়ে পড়ার পরিকল্পনা করেছেন। তাঁর কথায়, “এটি আমার জন্য আমাদের নাতি-নাতনিদের অগ্রগতি, আমাদের সন্তানদের অগ্রগতি, আমাদের ছোট সহকর্মীদের অগ্রগতি উপভোগ করার সময়, এটি আমার জন্য পদার্থবিদ্যা, গণিত, দর্শন, অর্থনীতি এবং অন্যান্য বিষয়ে আরও পড়ার সময়। এই সময় সঙ্গীত উপভোগ করার। এটি এমন সময় যখন যতটা সম্ভব, আমাকে দেখা উচিত কিন্তু শোনা নয়। আদর্শ, আদর্শ, কিন্তু এটি খুব কঠিন।”

অন্যদিকে নারায়ণ মূর্তির স্ত্রী তথা লেখক এবং জনহিতৈষী সুধা মূর্তি এই প্রসঙ্গে বলেছেন তাঁর স্বামীর জনসাধারণের সেবা করার জন্য তার রাজনীতিতে যোগ দেওয়ার দরকার নেই। সুধা মূর্তির কথায়, “আমি জনসেবা করেছি আমি মানুষকে সাহায্য করেছি। আমি ১৪টি জাতীয় বিপর্যয় এবং একটি মহামারী পরিচালনা করেছি। তাই আমি জনসেবা করি। কিন্তু এর জন্য আমার কোনও পদের প্রয়োজন নেই। আমি এভাবে খুশি। তাই, আমি চাই এই গল্পের সময় ভালো নৈতিক মূল্যবোধ প্রদানের আরেকটি উপায়।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved