Home National 91st Birthday of former PM: পূর্বসূরি মনমোহন সিং-কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী

91st Birthday of former PM: পূর্বসূরি মনমোহন সিং-কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী

by Mahanagar Desk
3 views

মহানগর ডেস্ক: যতই বিরোধী পক্ষ হোক না কেন, জন্মদিনে শত্রুকেও সবাই ভালোবাসা জানান। আর তিনি তো একজন মানবিক পুরুষ, তাই কোনও মান অভিমান না রেখে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস নেতা মনমোহন সিং (Manmohan Singh)-এর ৯১ তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে ভুললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

১৯৩২ সালে গাহ নামক একটি অঞ্চলে জন্মগ্রহণ করেছিলেন মনমোহন সিং। যা বর্তমানে পাকিস্তানের একটি অংশ। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রায় ১০ বছর তিনি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তারপরেই প্রধানমন্ত্রী হিসেবে যোগ দেন বিজেপি নেতা নরেন্দ্র মোদী।

বর্তমানে মনমোহন সিং, রাজ্যসভার অন্যতম সদস্য। তবে জন্মদিনটা তাঁর কীভাবে পালিত হবে তা জানা নেই, কারণ তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ। এদিন প্রাক্তন প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স (যা পূর্বে টুইট ছিল) এ লিখেছেন, “প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং জিকে জন্মদিনের শুভেচ্ছা। আমি তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করি।” তবে মনমোহন সিং প্রধানমন্ত্রী হওয়ার আগে তৎকালীন প্রধানমন্ত্রী পিভি নরসিমা রাও-এর নেতৃত্বাধীনে দেশের অর্থমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। যার সময়কাল ছিল ১৯৯১-১৯৯৬ সাল পর্যন্ত।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved