Home National National Girl Child Day: নারীদের অদম্য ইচ্ছাশক্তি, কৃতিত্বের প্রশংসায় পঞ্চমুখ PM Modi

National Girl Child Day: নারীদের অদম্য ইচ্ছাশক্তি, কৃতিত্বের প্রশংসায় পঞ্চমুখ PM Modi

by Shreya Maji
12 views

মহানগর ডেস্ক: মোদী সরকার বরাবরই নারী শক্তির উপর জোর দিয়ে আসছে। বিভিন্ন ক্ষেত্রে মেয়েদের এগিয়েও দেওয়া হচ্ছে। আজ জাতীয় শিশু কন্যা দিবস (National Girl Child Day)। এই বিশেষ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নারীদের পরিবর্তনকারী হিসাবে প্রশংসা করেছেন এবং বলেছেন  তাঁর সরকার এমন একটি জাতি গঠনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যেখানে মেয়েদের কাজ শেখার, বেড়ে ওঠার এবং উন্নতি করার প্রচুর সুযোগ রয়েছে।

 প্রধানমন্ত্রী জাতীয় শিশু কন্যা দিবসে এক্স-এর একটি পোস্টে এই মন্তব্য করেছেন, যা  নারীদের অধিকার এবং নারী শিক্ষা ও স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে পালিত হয়।  প্রধানমন্ত্রী মোদী বলেন, “জাতীয়শিশু কন্যা দিবসে, আমরা  কন্যা সন্তানদের অদম্য চেতনা এবং কৃতিত্বকে অভিনন্দন জানাই। আমরা সকল ক্ষেত্রে প্রতিটি কন্যা শিশুর সমৃদ্ধ সম্ভাবনাকে স্বীকৃতি দিই। তারা পরিবর্তন-প্রস্তুতকারী যারা আমাদের জাতি এবং সমাজকে আরও ভালো করে তোলে। গত এক দশক ধরে, আমাদের সরকার এমন একটি জাতি গঠনের জন্য অনেক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যেখানে প্রতিটি কন্যা শিশুর শেখার, বেড়ে ওঠার এবং উন্নতি করার সুযোগ রয়েছে।”

জানিয়ে রাখা ভাল, মোদী সরকার শিশু কন্যাদের কল্যাণে একাধিক প্রকল্প চালু করেছেন। যার মধ্যে  মেয়েদের ক্ষমতায়নের জন্য মোদী সরকার ২০১৫ সালে  তাঁর  ফ্ল্যাগশিপ প্রকল্প, ‘বেটি বাঁচাও বেটি পড়াও’  চালু করেছিল। কন্যাসন্তানের জন্মহার ক্রমশ হ্রাস  এবং  একাধিক বিষয় মোকাবিলায় এই কর্মসূচিটির কথা চিন্তাভাবনা করা হয়। এই কর্মসূচির বিশেষ ধারণাটির সঙ্গে  নারীর ক্ষমতায়নের বিষয়টিকে যুক্ত করা হয় । মোদী সরকারের এই প্রশংসা করেছেন অনেকেই।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved