Home National প্রয়াত জনপ্রিয় আইসক্রিম সংস্থার প্রতিষ্ঠাতা

প্রয়াত জনপ্রিয় আইসক্রিম সংস্থার প্রতিষ্ঠাতা

এই দুঃসংবাদ সংস্থার পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে। 

by Shreya Maji
30 views

মহানগর ডেস্ক: গরম হোক বা ঠাণ্ডা আইসক্রিম ভালোবাসেনা  এমন মানুষ হাতে গুনে হয়ত পাওয়া যাবে না। ন্যাচারাল আইসক্রিম দেশে বেশ জনপ্রিয়। তবে সেই সংস্থার জন্য   বড় দুঃখের  ঘটনা ঘটেছে। প্রয়াত হয়েছেন ন্যাচারাল আইসক্রিমের প্রতিষ্ঠাতা রঘুনন্দন কামাথ। এই দুঃসংবাদ সংস্থার পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে।

এক্সে সংস্থা লিখেছে,  “আমাদের পৃষ্ঠপোষক এবং ন্যাচারাল আইসক্রিমের প্রতিষ্ঠাতা,  (শ্রী) রঘুনন্দন কামাথের দুঃখজনক মৃত্যুতে আমারা শোকাহত  । সত্যিই আমাদের জন্য একটি অত্যন্ত দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক দিন। ”  রঘুনন্দন কামাথ  কিছুদিনের অসুস্থতার পর মারা  গিয়েছেন।  আইসক্রিম কোম্পানীর অফিসিয়াল এক্স হ্যান্ডেলে কামাথের একটি কোম্পানির হলোগ্রাম ধারণ করা একটি খুশির ছবি পোস্ট করা হয়েছে, যেখানে একটি শোকবার্তা লেখা রয়েছে, “একটি হাসি যা কখনই ভোলা যাবে না। একটি হাসি যা আমাদের অনুপ্রাণিত করবে যে তার যুগ কখনই শেষ হবে না। ভারতের আইসক্রিম ম্যান, যিনি চিরকাল আমাদের এবং আপনার হৃদয়ে থাকবেন”।

 কামাথ কর্ণাটকের ম্যাঙ্গালুরু গ্রামে আম বিক্রিতে তার বাবাকে সাহায্য করে বড় হয়েছেন। এই সময় তিনি পাকা ফল বাছাই, তা গাছ থেকে পারা  , বাছাই করা এবং সংরক্ষণ করার  কাজ শিখেছিলেন। ১৪  বছর বয়সে, তিনি লেখাপড়া ছেড়ে দিয়েছিলেন এবং আইসক্রিম তৈরির স্বপ্ন নিয়ে তার ভাইয়ের খাবারের দোকানে যোগ দেন। এরপর তিনি  ১৯৮৪ সালে মুম্বাইতে চলে আসেন এবং জুহু স্কিমের শহরতলীতে মাত্র ছয়জন কর্মী এবং  ১২টি ফ্লেভার নিয়ে প্রথম আইসক্রিম পার্লার খোলেন। চাহিদা বাড়তে থাকে এবং তিনি  ১৯৯৪ সালে আরও পাঁচটি আউটলেট খোলেন। বর্তমানে ১৫টি শহরে ন্যাচারাল আইসক্রিমের ১৬৫টিরও বেশি আউটলেট রয়েছে। তাঁর  মায়ের কৌশল দ্বারা অনুপ্রাণিত হয়ে, কামাথ উৎপাদনকে স্ট্রীমলাইন করতে এবং ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য উদ্ভাবনী মেশিনও তৈরি করেছিলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved