Home National সরকারি হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ ১০০ পড়ুয়া, ভর্তি হাপাতালে

সরকারি হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ ১০০ পড়ুয়া, ভর্তি হাপাতালে

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক: হোস্টেলের খাবারে বিষক্রিয়া। রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ল ১০০ পড়ুয়া। এই ঘটনা ঘটেছে সরকারি শিক্ষাপ্রতিস্থানের একটি হোস্টেলে। ঘটনাকে কেন্দ্র করে সকলের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অসুস্থ সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার মধ্যপ্রদেশের গোয়ালিয়রে লক্ষ্মীবাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফিজিক্যাল এডুকেশনের প্রায় ১০০ জন ছাত্রকে  সরকারি জয়রোগ্য হাসপাতালে আনা হয় বলেই সুপারিনটেনডেন্ট আরকেএস ধাকদ জানিয়েছেন।খাদ্য বিষক্রিয়ার কারণে অসুস্থ হয়ে পরেছে এমনটাই মনে করা হচ্ছে। শিক্ষার্থীরা পনিরের তরকারি খেয়েছিল বলেই জানিয়েছে। এলএনআইপিই রেজিস্ট্রার অমিত যাদব  জানিয়েছেন,  ১০০ জনের মধ্যে প্রায় ৭০ জনকে ওষুধ দেওয়া হয়েছিল, ২৫ টিরও বেশিকে IV ড্রিপ দেওয়া হয়েছিল এবং এক থেকে দুইজন শিক্ষার্থী একটু বেশি অসুস্থ হয়ে পরেছে। তাদের মধ্যে কয়েকজন গুরুতর অসুস্থ হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। খাদ্যগুলি পরীক্ষা করা হচ্ছে বলেই জানানো হয়েছে।

জয়ারোগ্য হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ আরকেএস ধাকড বলেছেন যে একজন ছাত্রের অবস্থা গুরুতর এবং ভেন্টিলেটরে ছিল। ছাত্রদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তিনি বলেন, “ ঈশ্বরের আশীর্বাদে   কোনো প্রাণহানি হয়নি। একজন গুরুতর অসুস্থ। তিনি ভেন্টিলেটরে আছেন।  সে ছাড়াও পাঁচ-ছয়জনের অবস্থাও বেশ গুরুতর। তাদের আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমাদের অগ্রাধিকার নিশ্চিত করা হবে যাতে কোনো প্রাণহানি না হয় এবং সবাই সুস্থ হয়ে ওঠে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved