Home National ‘পরেরবার রসগোল্লা নিয়ে আসব’ বার্সেলোনায় প্রবাসী ভারতীয়দের সঙ্গে আলাপচারিতার সময় বললেন মমতা 

‘পরেরবার রসগোল্লা নিয়ে আসব’ বার্সেলোনায় প্রবাসী ভারতীয়দের সঙ্গে আলাপচারিতার সময় বললেন মমতা 

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক : রবিবার স্পেনের রাজধানী মাদ্রিদ থেকে ট্রেনে ফুটবলের শহর বার্সেলোনায় পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর শিল্প সম্মেলনে যোগ দিতেই এই সফর । স্পেনে গিয়ে প্রবাসী ভারতীয়দের সঙ্গে কথপোকথন করেন তিনি। বাঙালিয়ানায় ভরপুর প্রবাসী ভারতীয়দের সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগ দেন। সেখানে থেকেই তিনি সকলের মন কেড়ে বলেছেন, ‘পরেরবার রসগোল্লা নিয়ে আসব’।

প্রবাসী ভারতীয়দের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আপন বাংলা নামে একটা অ্যাপ খুলেছি এনআরআই বন্ধুদের জন্য। কোথাও, কোন প্রয়োজন পড়লে বা কোন বিনিয়োগ করতে চাইলে, কোনরকম সমস্যার সম্মুখীন হলে আপন বাংলায় ক্লিক করুন’। তিনি আরও বলেন, ‘পরিযায়ী শ্রমিকদের জন্য একটা অ্যাপ খোলা হয়েছে। কোনরকম বিপদে পড়লে আমরা তাদের যথাসম্ভব সাহায্য করব’। আজ বিশ্বকর্মা পুজো। আর বিশ্বকর্মা পুজো মানে চারিদিকে উৎসবের মরশুম শুরু। আর এদিনই প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন,’বাংলার কারো সঙ্গে দেখা হলে মনে খুব আনন্দ লাগে’। মারাঠি ভাইবোনদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘গণপতি বাপ্পা মোরিয়া’। সকলকে শুভেচ্ছা বার্তার মাধ্যমে বাংলায় আসার জন্য আমন্ত্রণও জানান তিনি।

অপরদিকে, রবিবারই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্বনামধন্য শান্তিনিকেতনকে হেরিটেজের তকমা দিয়েছে ইউনেস্কো। এই স্বীকৃতির জন্যও সূদূর বার্সেলোনা থেকেও গর্ব প্রকাশ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। এদিকে, রবিবারই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য শান্তিনিকেতনকে হেরিটেজের তালিকায় স্থান দিয়েছে ইউনেস্কো। এই স্বীকৃতির জন্যও সূদূর বার্সেলোনা থেকেও গর্ব প্রকাশ মুখ্যমন্ত্রীর। ‘পরেরবার রসগোল্লা নিয়ে আসব’,

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved