Home National বিজেপির বিরুদ্ধে গঠিত INDIA জোটের আহ্বায়ক করা হতে পারে নীতীশ কুমারকে

বিজেপির বিরুদ্ধে গঠিত INDIA জোটের আহ্বায়ক করা হতে পারে নীতীশ কুমারকে

by Shreya Maji
21 views

মহানগর ডেস্ক: ২০২৪-এর লোকসভা নির্বাচন এখন পাখির চোখ শাসক সব বিরোধীদের। বিজেপিকে হারাতে জোট গঠন করেছে বিরোধীরা যার নাম দেওয়া হয়েছে ইন্ডিয়া। তবে বিরোধীরা জোট করলেও নানা সময়ে একাধিক বিষয় নিয়ে জোটের মতভেদ দেখা দিয়েছে। যা জোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন। সামনে এসেছে বিজেপির অন্যতম দুই বিরোধী দলের নেতা যারা ইন্ডিয়া জোটের অংশ নীতীশ কুমার এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের মতভেদের প্রসঙ্গ। এর মধ্যেই সূত্রের খবর মিলেছে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে বিরোধীদের  ইন্ডিয়া জোটের আহ্বায়ক হিসেবে নিয়োগ করা হতে পারে।

সূত্র   জানিয়েছে ইন্ডিয়া জোটের আহ্বায়ক হিসাবে  নীতিশ কুমারকে  নিয়গের সিদ্ধান্ত অনুমোদনের জন্য বিরোধী দলগুলির একটি ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে।  মঙ্গলবার নীতীশ কুমার এবং আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের সঙ্গে এই প্রস্তাবিত নিয়োগ নিয়ে আলোচনা করেছে কংগ্রেস।  সূত্র আরও জানিয়েছে যে, জোটের অন্যান্য অংশীদারদের  সঙ্গেও পরামর্শ করা হয়েছে এবং তাদের      মতামত জানতে চাওয়া হয়েছে।  নীতীশ কুমার মঙ্গলবার  শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরের  সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন।দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টি (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল, জোটের আরেকজন বিশিষ্ট সদস্য  নীতীশ কুমারকে আহ্বায়ক হিসাবে নিয়োগের ধারণার প্রতি সমর্থন প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ১৯ ডিসেম্বর, ইন্ডিয়া জোটে থাকা বরধীরা  দিল্লিতে তাদের চতুর্থ সভা করে যেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা  বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী পদের প্রার্থী হিসাবে মল্লিকার্জুন খার্গের নাম প্রস্তাব করেছিলেন।   বিরোধী ব্লকের শেষ বৈঠকে, আসন ভাগাভাগি,  যৌথ প্রচারের ব্লুপ্রিন্ট এবং  লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের কৌশলের মতো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছিল।  বিরোধী জোট  জানিয়েছে লোকসভা নির্বাচনের জন্য তাদের যৌথ প্রচার শুরু করবে  ৩০ জানুয়ারি থেকে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved