Home National প্রয়াত নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রয়াত নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

by Shreya Maji
3 views

কলকাতা: অসুস্থ ছিলেন আগে থেকেই। শেষ রক্ষা আর হল না। প্রয়াত  হয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল বৃহস্পতিবার খবর পেয়েই  অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা বন্দ্যোপাধ্যায়কে  হাসপাতালে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আজ শুক্রবার নোবেলজয়ী হারালেন তাঁর মা’কে। এই ঘটনায় মুখ্যমন্ত্রী শোকপ্রকাশ করে লিখেছেন,  “নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা অধ্যাপক নির্মলা বন্দ্যোপাধ্যায় কলকাতায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তাঁর মৃত্যুতে আমি শোকস্তব্ধ। গতকাল তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। লন্ডন স্কুল অফ ইকোনমিকসে প্রশিক্ষণ নিয়েছিলেন। কলকাতার সেন্টার ফর স্টাডিজ ইন সোশাল সায়েন্সেসের প্রাক্তন অর্থনীতির অধ্যাপক ছিলেন। তৎকালীন প্রেসিডেন্সি কলেজের অর্থনীতিবিদ দীপক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয়েছিল তাঁর। আমি তাঁর সুপরিচিত ছিলাম। আমাদের অনেক স্মৃতি রয়েছে। তাঁর মৃত্যু বিরাট ক্ষতি। আমি সমবেদনা জানাই অভিজিৎ, অনিরুদ্ধ-সহ তাঁর পরিবারের সকল সদস্যদের।”

বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে কয়েকদিন ধরেই ভর্তি ছিলেন তিনি। জানা গিয়েছে, বুধবার পড়ে গিয়ে  মাথায় চোট পেয়েছিলেন তিনি। বুধবার সকালেই তাঁকে হাসপাতালে ভর্তি করা  হয়। ৮৭ বছর বয়সে তিনি শেষ নিস্বাস ত্যাগ করেছেন। মায়ের অসুস্থতার খবর পেয়েই কলকাতা এসেছেন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার সকালেই নোবেলজয়ী অর্থনীতিবিদ কলকাতায় আসেন ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved