Home National শুধু অযোধ্যা নয়, এখানেও একই দিনে রামমন্দির উদ্বোধন হবে, কোথায় জানেন?

শুধু অযোধ্যা নয়, এখানেও একই দিনে রামমন্দির উদ্বোধন হবে, কোথায় জানেন?

শুধু অযোধ্যা নয়, এখানেও একই দিনে রামমন্দির উদ্বোধন হবে, কোথায় জানেন?

by Mahanagar Desk
44 views

মহানগর ডেস্ক: অযোধ্যায় ভগবান রামের মূর্তির ‘প্রাণ প্রতিষ্ঠা’র জন্য প্রস্তুতি এখন তুঙ্গে। আগামী ২২ শে জানুয়ারী রাম লালার প্রাণ-প্রতিষ্ঠা দিবস।সেজন্যে ইতিমধ্যেই অযোধ্যা সেজে উঠেছে আলোয় আলোয়। কিন্তু জানেন কী শুধু অযোধ্যায় নয়, ওড়িশাতেও ভগবান রামের প্রতি উৎসর্গীকৃত আরেকটি মন্দির উদ্বোধন করা হচ্ছে। যার একই দিনে উদ্বোধন হবে।

ওড়িশার নয়াগড় জেলার ফতেহগড় গ্রামে নির্মিত রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে একটি অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হবে, যা অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের সঙ্গে মিলিত হবে। মন্দিরটি একটি পাহাড়ের উপরে অবস্থিত এবং ‘বৌলামলা’ পাথর ব্যবহার করে নির্মিত হয়েছিল। ওড়িশায় শীঘ্রই উদ্বোধন হতে যাওয়া রাম মন্দিরের চারপাশে সবুজের সমারোহ।ওড়িশার রাম মন্দিরের ভিজ্যুয়ালগুলি ২২ জানুয়ারি উদ্বোধন করা হবে। মন্দিরটির নির্মাণ শুরু হয়েছিল ২০১৭ সালে। এটি ফতেহগড়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় অবস্থিত, যেখানে মন্দিরের উচ্চতা ১৬৫ ফুট। সাত বছর ধরে ওড়িশায় রাম মন্দির নির্মাণে ১৫০ জনেরও বেশি শ্রমিক জড়িত ছিল। তবে উড়িষ্যার জেলার রাম মন্দিরের ধারণার ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। কয়েক দশক ধরে এই পাহাড়ে ভগবান গোবর্ধনের পূজা হয়ে আসছে।

তদুপরি, ১৯১২ সালে, ভগবান জগন্নাথের নবকালেবরের সময়, ভগবান সুদর্শনের গাছটি ফতেহগড় থেকে সংগ্রহ করা হয়েছিল। এটিকে স্মরণ করার জন্য, গ্রামবাসী একটি উদ্যোগ নিয়ে একটি কমিটি গঠন করে – শ্রী রাম সেবা পরিষদ।কমিটির সভাপতি নিযুক্ত হয়ে মন্দিরের কাজ শুরু করেন সমাজকর্মী ও ভাপুর ব্লক ভাইস চেয়ারপার্সন। ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, ২১ জানুয়ারি থেকে উদ্বোধনী প্রক্রিয়া শুরু হবে। পুরী শঙ্করাচার্য এবং মহারাজাকে মন্দিরের জমকালো অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তদুপরি, পুরীর জনপ্রিয় জগন্নাথ মন্দিরের পাশাপাশি বিভিন্ন মন্দিরের আধিকারিকদের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved