Home National লোকসভার আগে নারী দিবসে বড় উপহার মোদীর, কমল রান্নার গ্যাসের দাম

লোকসভার আগে নারী দিবসে বড় উপহার মোদীর, কমল রান্নার গ্যাসের দাম

by Shreya Maji
59 views

মহানগর ডেস্ক:   আজ আন্তর্জাতিক নারী দিবস। এই বিশেষ দিনেই মহিলাদের বড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর । কমল রান্নার গ্যাসের দাম ।  আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী  আজ শুক্রবার ঘোষণা করেছেন ১০০ টাকা কমানো হচ্ছে এলপিজি সিলিন্ডারের দাম।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভা  ২০১৪-এর আর্থিক বছরের জন্য প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা (PMUY) এর সুবিধাভোগীদের জন্য প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারে প্রতি  ১২টি রিফিলের জন্য ৩০০টাকা  ভর্তুকি বাড়ানোর অনুমোদন দিয়েছে।  প্রধানমন্ত্রী এই সুখবর দিয়ে টুইট করে লিখেছেন,  “এটা সারা দেশে লক্ষ-লক্ষ পরিবারের আর্থিক বোঝা উল্লেখযোগ্যভাবে কমাবে। বিশেষ করে আমাদের নারী শক্তিকে এতে উপকৃত হবে। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে তোলার মাধ্যমে, আমরা পারিবারিক কল্যাণ এবং এক স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য নিয়েছি। এতে মহিলাদের ক্ষমতায়নের পাশাপাশি, তাদের জন্য জীবনযাত্রা আরও সহজ হয়ে উঠবে।”

১ মার্চ, ২০২৪ পর্যন্ত, ১০.২৭ কোটিরও বেশি PMUY সুবিধাভোগী রয়েছে। ২০১৪-২৫ আর্থিক বছরের জন্য মোট ব্যয় হবে ১২,০০০ কোটি টাকা। পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রক এক বিবৃতিতে বলেছে, ভর্তুকি  সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি জমা হয়। ভারত তার এলপিজি চাহিদার প্রায় ৬০ শতাংশ আমদানি করে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved