Home National আকাশছোঁয়া দাম, পিঁয়াজ কিনতে চোখ জল আমজনতার 

আকাশছোঁয়া দাম, পিঁয়াজ কিনতে চোখ জল আমজনতার 

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: পিঁয়াজের দাম( Onion prices) দেশে বিভিন্ন প্রান্তে বাড়ছে! এবার ফের ‘চোখে জল’ আমজনতার। টমেটো নিয়ে নাজেহাল হওয়ার পর এবার পিঁয়াজ অগ্নিমূল্য। গত ২ সপ্তাহ ধরেই লাফিয়ে বেড়েছে দাম। বাংলার বিভিন্ন বাজারেও একই ছবি। মোটামুটি ৭০ টাকায় পৌঁছেছে কেজি প্রতি পিঁয়াজের দাম। এভাবে চললে সেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে যেতেই পারে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীটি। অথচ গত মাসেই দাম ছিল মোটামুটি কেজি পিছু ৩৩ টাকা। স্বাভাবিক ভাবেই সাধারণ ক্রেতাদের  উঠছে নাভিশ্বাস।

আসলে এই পিঁয়াজ টমেটোর থেকে অনেক জরুরি। দৈনন্দিন মেনুতে টমেটোকে যদিও বা উপেক্ষা করা যায়, পিঁয়াজকে উপেক্ষা করার কোনও উপায় নেই। সরকার বদলে যাওয়ারও নজির রয়েছে, শুধুমাত্র পিঁয়াজের দাম নিয়ন্ত্রণ করতে না পারায়। কিন্তু পিঁয়াজের দাম কেন বাড়ছে? আসলে উৎসবের মরশুমে বাড়তে থাকা চাহিদা ও জোগানের ঘাটতির মেলবন্ধনের কারণেই এহেন পরিস্থিতি। তাছাড়া এবার বহু রাজ্যে বৃষ্টির পরিমাণ গড় পরিমাণের চেয়ে কম।পিঁয়াজের এই আগুন-দাম এরই ফলশ্রুতি।

দাম কবে কমতে পারে? মনে করা হচ্ছে, এখনই কোনও সম্ভাবনা নেই রেহাই পাওয়ার।আগামী ডিসেম্বরে পিঁয়াজের নতুন স্টক ঢুকলে তবে পরিস্থিতি স্বাভাবিক হবে।এই পরিস্থিতির মোকাবিলা করতে হবে ততদিন পর্যন্ত সাধারণ নাগরিককে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved