Home National যোগী আদিত্যনাথের ‘সিন্ধু’ মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে সমালোচনা পাকিস্তানের

যোগী আদিত্যনাথের ‘সিন্ধু’ মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে সমালোচনা পাকিস্তানের

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: সোমবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্তব্যের তীব্র সমালোচনা করেছে পাকিস্তান সরকার। সিন্ধু-দক্ষিণ সিন্ধু প্রদেশ ফিরিয়ে নেওয়ার বিষয়ে তাঁর দায়িত্বজ্ঞান হীন মন্তব্য গুরুতর উদ্বেগ সৃষ্টি করেছে।

রবিবার দুই দিনের জাতীয় সিন্ধি কনভেনশনে ভাষণ দিতে গিয়ে, আদিত্যনাথ বলেছেন যে, “শ্রী রাম জন্মভূমিকে যদি ৫০০ বছর পরে ফিরিয়ে নেওয়া যায় তবে আমরা পাকিস্তানে অবস্থিত সিন্ধু প্রদেশ ভারতে ফিরিয়ে আনতে পারে কোনো কারণ ছাড়াই।” এই বিষয়ে মিডিয়ার প্রশ্নের জবাবে, পররাষ্ট্র দফতরের মুখপাত্র মমতাজ জাহরা বালোচ জানিয়েছেন যে, রাজনীতিকের এহেন উস্কানিমূলক মন্তব্য ‘অখন্ড ভারত’ (অবিভক্ত ভারত) এর অযৌক্তিক দাবি দ্বারা অনুপ্রাণিত এবং ইতিহাসের একটি বিকৃত দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করছে। আমরা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর করা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের নিন্দা জানাই।”

বেলুচ আরও বলেন যে, এটি একটি গুরুতর উদ্বেগের বিষয় যে বিজেপি-আরএসএস তাঁদের বিভাজনমূলক এবং সংকীর্ণ রাজনৈতিক এজেন্ডাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই জাতীয় ধারণাগুলি ক্রমবর্ধমানভাবে প্রচার চালাচ্ছে। ভারতকে প্রতিবেশী দেশগুলির সঙ্গে বিরোধ মেটাতে হবে, একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দক্ষিণ এশিয়া গড়ে তুলতে তাঁদের সঙ্গে কাজ করার আহ্বান জানান।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved