Home National আজ থেকে বন্ধ Paytm পেমেন্টস ব্যাঙ্কের বেশির ভাগ পরিষেবার, জেনে নিন কি করবেন এবার

আজ থেকে বন্ধ Paytm পেমেন্টস ব্যাঙ্কের বেশির ভাগ পরিষেবার, জেনে নিন কি করবেন এবার

by Shreya Maji
33 views

মহানগর ডেস্ক: আজ থেকে বন্ধ  পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের (পিপিবিএল) বেশির ভাগ পরিষেবার। গুরুতর নিয়ম লঙ্ঘনের কথা উল্লেখ করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া  এই ব্যাঙ্কের উপর বিধিনিষেধ আরোপ করে। তারপরেই এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এখন সবটাই ডিজিট্যাল । তাই মানুষের ক্যাশে লেনদেনের থেকে বেশি অনলাইনে দেনদেন করে থাকেন। ঠিক এই কারণে গ্রাহকরা যাতে অসুবিধার সম্মুখীন না হয় ঠিক সেই কারণেই ডিজিটাল পেমেন্টের উপর নির্ভরশীল গ্রাহকদের বিকল্প ব্যাঙ্কিং সমাধান খোঁজার পরামর্শ দেওয়া হয়েছিল।

আজ থেকে এই পরিষেবাগুলি বন্ধ হবে… 

***  Paytm পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে আর টাকা জমা করতে পারবেন না, তবে  অ্যাকাউন্ট  থেকে তুলতে বা স্থানান্তর করতে পারবেন।

***  ব্যবহারকারীরা তাদের Paytm পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে আর বেতন ক্রেডিট, সরাসরি বেনিফিট স্থানান্তর এবং ভর্তুকি পাবেন না, তবে এখনও অংশীদার ব্যাঙ্কগুলির থেকে ফেরত, ক্যাশব্যাক এবং সুইপ-ইন পেতে থাকবে৷

***  ব্যবহারকারীরা তাদের মানিব্যাগ টপ-আপ করতে পারে না বা তাদের Paytm ওয়ালেট থেকে তহবিল স্থানান্তর করতে পারে না, তবে, তারা এখনও বিল পরিশোধ করতে তাদের ওয়ালেটে থাকা অর্থ ব্যবহার করতে পারে।

***  গ্রাহকরা Paytm ব্যাঙ্ক থেকে তাদের FASTag রিচার্জ করতে পারবেন না।

***  Paytm ব্যাঙ্ক থেকে NCMC কার্ড রিচার্জ করা সম্ভব হবে না। ব্যবহারকারীরা UPI বা IMPS এর মাধ্যমে Paytm পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে তহবিল স্থানান্তর করতে পারবেন না।

***  গ্রাহকরা এখনও সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদানের জন্য তাদের Paytm ব্যালেন্স ব্যবহার করতে পারেন, তবে তাদের ১৫ মার্চ থেকে একটি ভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। তবে, Paytm অ্যাপটি 15 মার্চের পরেও চলবে।

 জানিয়ে রাখা ভাল, পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকলে  আপনারা পরিষেবাগুলির জন্য   প্রভাবিত হবেন না।  এখনও Paytm অ্যাপের মাধ্যমে UPI পরিষেবাগুলি ব্যবহার করতে পারেন, যতক্ষণ   এটি অন্য ব্যাঙ্কের সঙ্গে   সংযুক্ত থাকে।  তবে Paytm-এর মূল সংস্থা, One97 Communications, থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার (TPAP) হিসাবে UPI পরিষেবাগুলি অফার করা চালিয়ে যাওয়ার জন্য National Payments Corporation of India (NPCI) থেকে অনুমোদন পেয়েছে৷ এই নতুন সেটআপের অধীনে, Paytm SBI, Yes Bank, Axis Bank, HDFC Bank, ইত্যাদি ব্যাঙ্কগুলির সাথে অংশীদার হবে, যা Paytm ব্যবহারকারীদের জন্য পেমেন্ট পরিষেবাগুলি পরিচালনা করবে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved