Home Breaking News টানা ৪৫ ঘণ্টা ধরে করবেন ধ্যান, প্রধানমন্ত্রী মোদী ঠিক কতক্ষণ এইভাবে থাকবেন জেনে নিন

টানা ৪৫ ঘণ্টা ধরে করবেন ধ্যান, প্রধানমন্ত্রী মোদী ঠিক কতক্ষণ এইভাবে থাকবেন জেনে নিন

by Shreya Maji
Published: Last Updated on 31 views

মহানগর ডেস্ক:  কথামতই নির্বাচনী  প্রচার শেষ করে কন্যাকুমারী পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পরেই  তামিলনাড়ুর কন্যাকুমারীতে বিবেকানন্দ রক মেমোরিয়ালের ধ্যান মণ্ডপে ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদI বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের প্রচারের সমাপ্তির পরে তামিলনাড়ুর কনিয়াকুমারীর ভগবতী আম্মান মন্দিরে প্রার্থনা করেন।  ধ্যান মণ্ডপে যেখানে স্বামী বিবেকানন্দ ধ্যান করেছিলেন সেই একই জায়গায় ৩০ মে সন্ধ্যা থেকে ১ জুন সন্ধ্যা পর্যন্ত ধ্যান করবেন প্রধানমন্ত্রী মোদী। কন্যাকুমারী সেই স্থান যেখানে স্বামী বিবেকানন্দ ভারত মাতার দর্শন পেয়েছিলেন।  এই শিলাটি স্বামী বিবেকানন্দের জীবনে একটি বড় প্রভাব ফেলেছিল।  মানুষ বিশ্বাস করে যে সারনাথ যেমন গৌতম বুদ্ধের জীবনে একটি বিশেষ স্থান ধারণ করে, এই শিলাটিও স্বামী বিবেকানন্দের জীবনে একই স্থান ধারণ করে।  এই একই স্থানে মোদীর  টানা ৪৫ ঘণ্টা ধরে ধ্যান করার কথা  । সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যা ৬.৪৫ নাগাদ প্রধানমন্ত্রী মোদির ধ্যান শুরু হয়। ধ্যানের সময়কালে, প্রধানমন্ত্রী একটি তরল খাদ্যাভাসে থাকবেন এবং নারকেল জল, আঙ্গুরের রস এবং অন্যান্য তরল খাবেন। প্রধানমন্ত্রীও নীরব থাকবেন এবং ধ্যানের সময় ধ্যান হল থেকে বের হবেন না

উল্লেখ্য, প্রধানমন্ত্রী মোদী লোকসভা নির্বাচনের প্রচার শেষ হওয়ার পর  কেরলের তিরুবনন্তপুরম থেকে হেলিকপ্টারে কন্যাকুমারীতে পৌঁছন। তারপর   তিনি ভগবতী আম্মান মন্দিরে উপাসনা করেন। তারপর  তিনি যান বিবেকানন্দ রক মেমোরিয়ালে। সেখানে, প্রধানমন্ত্রী স্বামী বিবেকানন্দের মূর্তিতে শ্রদ্ধা জানিয়ে ধ্যানে বসেন। জানিয়ে রাখা ভাল  ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় তিনি কেদারনাথে গিয়েছিলেন এবং  ২০১৪ সালে, তিনি শিবাজীর প্রতাপগড় পরিদর্শন করেছিলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved