Home National ৩৭০ ধারা বাতিলের পর প্রথম জম্মু-কাশ্মীর সফরে Pm Modi

৩৭০ ধারা বাতিলের পর প্রথম জম্মু-কাশ্মীর সফরে Pm Modi

by Shreya Maji
27 views

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচনে তৃতীয়বার ক্ষমতায় আসতে ময়দানে নেমছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Pm Modi )। বঙ্গ সফর শেষ করেই  আজ শ্রীনগরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ মোদী বৃহস্পতিবার শ্রীনগরে একটি জনসভায় ভাষণ দেবেন এবং  ৬,৪০০ কোটি টাকারও বেশি মূল্যের একাধিক উন্নয়ন প্রকল্পের সূচনা করবেন। বলা ভাল, জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরে  তাঁর প্রথম সফরে।

আজ প্রধানমন্ত্রী শ্রীনগরের স্টেডিয়ামে ‘ বিকশিত ভারত, বিকশিত জম্মু কাশ্মীর’ অনুষ্ঠানেও যোগ দেবেন।একটি সরকারী বিবৃতি অনুসারে, প্রধানমন্ত্রী  ‘স্বদেশ দর্শন’ এবং ‘প্রশাদ’ (তীর্থযাত্রা পুনর্জীবন এবং আধ্যাত্মিক, ঐতিহ্য বৃদ্ধি ড্রাইভ) প্রকল্পের অধীনে ১,৪০০ কোটি টাকারও বেশি মূল্যের পর্যটন খাত সম্পর্কিত দেশব্যাপী প্রকল্পগুলি চালু করবেন, যার মধ্যে একটি প্রকল্প  শ্রীনগরের হযরতবল মাজারের উন্নয়ন।  এর সঙ্গেই আজ প্রধানমন্ত্রী  ‘Dekho Apna Desh People’s Choice Tourist Destination Poll’ এবং ‘চলো ইন্ডিয়া গ্লোবাল ডায়াস্পোরা’ প্রচারাভিযান চালু করবেন।  সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী  জম্মু ও কাশ্মীরে প্রায় ১,০০০টি নতুন নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মচারীদের নিয়োগপত্র বিতরণ করবেন এবং মহিলা , কৃষক এবং উদ্যোক্তা  সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের সুবিধাভোগীদের  সঙ্গে কথা বলবেন।  এই প্রোগ্রামটি প্রায় ২.৫ লক্ষ কৃষককে দক্ষতা-উন্নয়ন প্রশিক্ষণ দিয়ে সজ্জিত করবে বলে আশা করা হচ্ছে এবং প্রায় ২,০০০ কৃষকদের পরিষেবা কেন্দ্র স্থাপন করা হবে এবং কৃষক সম্প্রদায়ের কল্যাণের জন্য শক্তিশালী মূল্য চেইন স্থাপন করা হবে।

হজরতবাল   প্রকল্প ছাড়াও,  মেঘালয়ের উত্তর-পূর্ব সার্কিটে পর্যটন সুবিধা, বিহার এবং রাজস্থানের আধ্যাত্মিক সার্কিট, বিহারের গ্রামীণ ও তীর্থঙ্কর সার্কিট এবং তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যে কিছু অন্যান্য প্রকল্পের সূচনা করবেন। প্রধানমন্ত্রী ৪৩টি প্রকল্পও চালু করবেন যা সারা দেশে বিস্তৃত তীর্থস্থান ও পর্যটন স্থানের উন্নয়ন করবে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে, এবং প্রধানমন্ত্রীর সমাবেশের স্থান বকশী স্টেডিয়ামকে তিরঙ্গায় মুড়ে দেওয়া হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved