Home National রাম মন্দিরের রেপ্লিকা ফরাসি প্রেসিডেন্টের হাতে তুলে দিলেন PM Modi, মাটির ভাঁড়ে খেলেন মশলা চা

রাম মন্দিরের রেপ্লিকা ফরাসি প্রেসিডেন্টের হাতে তুলে দিলেন PM Modi, মাটির ভাঁড়ে খেলেন মশলা চা

by Shreya Maji
16 views

মহানগর ডেস্ক: দু দিনের সফরে ভারতে এসেছেন ফরাসি প্রেসিডেন্ট  ইমানুয়েল ম্যাক্রোঁ। কারণ তিনি প্রজাতন্ত্র দিবসে ভারতের প্রধান অতিথি । আজ তিনি প্রথমে জয়পুরে যান। সেখানেই সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। মোদী- ইমানুয়েল ম্যাক্রোঁ একসঙ্গে বসে খেয়েছেন মশালা চা। তাঁদের মধ্যে হয়েছে আলাপচারিতাও। এর পরেই প্রধানমন্ত্রী ফরাসি রাষ্ট্রপতির হাতে তুলে দিয়েছেন  সম্প্রতি উদ্বোধন করা রাম মন্দিরের রেপ্লিকা অর্থাৎ প্রতিরূপ  ।

Latest and Breaking News on NDTV

শুক্রবার জাতীয় রাজধানীতে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপনের জন্য ম্যাক্রোঁকে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছিল। রাজস্থান থেকে ম্যাক্রোঁ তাঁর সফর শুরু  করেছেন। ম্যাক্রোঁ বৃহস্পতিবার বিকেলে জয়পুরে পৌঁছান এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা তাকে স্বাগত জানান। আম্বার ফোর্ট পরিদর্শন করার পরে যেখানে তিনি স্থানীয় শিল্পী এবং ছাত্রদের সাথে আলাপচারিতা করেন।  ম্যাক্রোঁ যন্তর মন্তরে প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করেছিলেন এবং উভয় নেতা সেখান থেকে জয়পুরের আইকনিক হাওয়া মহলে একটি রোড শো করেছিলেন। দ্বিপাক্ষিক আলোচনায় বসার আগে একটি চায়ের দোকান   মশলা চা পান করেন। সন্ধ্যায়, দুই নেতাকে একটি উন্মুক্ত গাড়িতে করে শহরের কেন্দ্রস্থলে একটি সংক্ষিপ্ত  যাত্রা করে, যন্তর মন্তর থেকে  ১৮  শতকের জ্যোতির্বিদ্যা পর্যবেক্ষণ কেন্দ্র যা এখন ইউনেস্কোর ঐতিহ্যবাহী স্থান।

Masala Tea At Shop, UPI Payment, Roadshow: When PM, Macron Met

দুই দেশের প্রধান   গাড়িতে দাঁড়িয়ে আড্ডা  দেন এবং পথের সারিবদ্ধ মানুষের উদ্দেশ্যে হাত নাড়ান। দুই নেতা ওই এলাকার একটি হস্তশিল্পের দোকান পরিদর্শন করেন। তারপরেই অযোধ্যার নতুন রাম মন্দিরে   একটি ছোট প্রতিরূপ কিনেছিলেন। জানিয়ে রাখা ভাল, মাটির ভাঁড়ে চা খেয়ে ডিজিটাল ইন্ডিয়ার অগ্রগতির প্রতীক ইউপিআই পেমেন্ট করলেন প্রধানমন্ত্রী ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved